দেশে ফিরেছেন পাচার হওয়া দুই নারী

বেনাপোল (যশোর) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২১ জুলাই ২০২১, ১৬:২০ | প্রকাশিত : ২১ জুলাই ২০২১, ১৬:১৩

ভারতে পাচার হওয়ার দুই নারীকে বেনাপোল চেকপোস্ট দিয়ে দেশে ফেরত পাঠিয়েছে ভারতীয় পুলিশ। বুধবার সকালে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ তাদেরকে ট্রাভেল পারমিটে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করে।

ফেরত আসা নারীরা হলেন- বিল্লাল হোসেনের মেয়ে মৌসুমি খাতুন (২৪) ও শহিদ বিশ্বাসের মেয়ে মরিয়ম খাতুন (২৫)। তাদের বাড়ি সিরাজগঞ্জ ও যশোর জেলায়।

যশোরের এনজিও জাস্টিস অ্যান্ড কেয়ারের কর্মকর্তা শাওলী সুলতানা জানান, ভালো কাজের প্রলোভনে পড়ে অবৈধপথে সীমান্ত দিয়ে তারা ভারতের মুম্বাইতে যায়। পরে পাচারকারী তাকে ভালো কাজ না দিয়ে ঝুঁকিপূর্ণ কাজ দেয়। গোপন সংবাদ পেয়ে পুলিশ তাদের আটক করে।

পরবর্তীকালে একটি বেসরকারি সংস্থা তাকে ছাড়িয়ে নিয়ে নিজেদের শেল্টার হোমে রাখে। এক পর্যায়ে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি চালাচালির মাধ্যমে তাদের ট্রাভেল পারমিটের মাধ্যমে দেশে ফেরত পাঠানো হয়।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, ইমিগ্রেশনে কাগজপত্রের আনুষ্ঠানিকতা শেষে তাদের জাস্টিস অ্যান্ড কেয়ার নামে একটি এনজিওর হেফাজতে দেয়া হয়েছে। বেনাপোলের একটি হোটেলে ১৪ দিনের জন্য কোয়ারেন্টাইনে রাখা হয়েছে তাদের।

(ঢাকাটাইমস/২১জুলাই/এসএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :