হাতিয়ায় ইউপি সদস্য হত্যাসহ ১৯ মামলার আসামি গ্রেপ্তার

প্রকাশ | ২২ জুলাই ২০২১, ১৪:১৪

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

নোয়াখালীর হাতিয়ায় ইউপি সদস্য হত্যাসহ ১৯ মামলার আসামি জয়নাল আবেদীন প্রকাশ জুম্মা ডাকাতকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত বুধবার রাতে হাতিয়ার নিঝুমদ্বীপের নামার বাজার এলাকায় তার শ্বশুর বাড়ি থেকে তাকে আটক করা হয়।

গ্রেপ্তার জয়নাল আবেদীন হাতিয়ার জাহাজমারা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের কাটাখালীর বাসিন্দা। তার বিরুদ্ধে ইউপি সদস্য রবীন্দ্র দাস হত্যা, যুবলীগ নেতা জোবায়ের হত্যাসহ হাতিয়া থানায় ১৯টি মামলা রয়েছে। বৃহস্পতিবার দুপুরে তাকে আদালতে পাঠানো হয়েছে।

জানা গেছে, আসন্ন ইউপি নির্বাচনকে কেন্দ্র করে জুম্মা তার দল নিয়ে হাতিয়ার মূলভূখণ্ডে অবস্থান করে। ইউপি নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে হাতিয়াতে দুটি হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। এই দুটি হত্যাকাণ্ডের সঙ্গে জুম্মা সরাসরি যুক্ত ছিল বলে অভিযোগ রয়েছে।

হাতিয়া থানা সূত্রে জানা গেছে, গোপন সংবাদে নিঝুমদ্বীপ ফাঁড়ি থানা পুলিশের একটি দল অভিযান চালিয়ে জুম্মাকে গ্রেপ্তার করে। তিনি দীর্ঘদিন থেকে মেঘনা নদীতে ডাকাতি করে আসছে। ২০১৭ সাল থেকে এই পর্যন্ত বিভিন্ন মামলায় তিনি ১০ বার গ্রেপ্তার হয়।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের বলেন, জুম্মা একজন দুর্ধর্ষ ডাকাত। তাকে রিমান্ডে আনার জন্য আবেদন করা হবে।

(ঢাকাটাইমস/২২জুলাই/এসএ/পিএল)