দৌলতদিয়ায় ঢাকামুখী জনস্রোত

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২২ জুলাই ২০২১, ২১:১৮ | প্রকাশিত : ২২ জুলাই ২০২১, ২০:১৫

রাত পোহালেই আবার সারা দেশে কার্যকর হচ্ছে কঠোর লকডাউন। সেই লকডাউনে আটকে পরার ভয়ে ঈদ ফেরত ঢাকামুখি জনস্রোত ও যানবাহনের চাপ বেড়েছে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরি ও লঞ্চ ঘাটে।

দৌলতদিয়া ঘাটে আটকে পরা যাত্রীরা জানান, লকডাউনে আটকে থাকলে চাকরি হারিয়ে পথে বসতে হবে। তাই পেটের টানে ছুটি থাকলেও তারা কর্মস্থলে ফিরতে বাধ্য হচ্ছেন। এই কারণেই ঘাটে যাত্রী ও গাড়ির ভিড় বেড়েছে। তবে অনেকেই চলতি লকডাউন আরও দুয়েকদিন শিথিল করার দাবি করেছেন।

রাজবাড়ীর গোয়ালন্দের দৌলতদিয়া ফেরি ঘাটে নদী পারের অপেক্ষায় রয়েছে প্রায় ২০০ যাত্রীবাহী বাস। নদী পারের জন্য বাসগুলোকে ঘণ্টার পর ঘণ্টা রোদের মধ্যে অপেক্ষা করতে হচ্ছে ঢাকা-খুলনা মহাসড়কে। ফলে চরম বিপাকে পড়েছেন যাত্রী ও চালকরা।

বৃহস্পতিবার দুপুরে সরেজমিন দৌলতদিয়া ঘাটে গিয়ে দেখা যায়, দৌলতদিয়া ৩ নম্বর ফেরিঘাট থেকে দৌলতদিয়া ইউনিয়ন পরিষদ পর্যন্ত সারি সারি অপেক্ষা করছে দূরপাল্লার বাসগুলো। ঢাকা-খুলনা মহাড়কের প্রায় আড়াই কিলোমিটার সড়কে এসব পরিবহন নদী পারের জন্য অপেক্ষা করছে।

ঘণ্টার পর ঘণ্টা মহাসড়কে অপেক্ষা করতে চরম বিপাকে পড়েছে যাত্রীরা। বিশেষ করে নারী ও শিশুরা বেশি ভোগান্তি পড়েছে। প্রচণ্ড গরমের মধ্যে অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন। কেউ কেউ বাস থেকে নেমে ভেঙে তারা নদী পার হচ্ছেন।

গোল্ডেন লাইনের যাত্রী সাব্বির হোসেন বলেন, শুক্রবার থেকে লকডাউন শুরু হওয়ায় পরিবার নিয়ে আজই ঢাকাতে চলে যাচ্ছি। কিন্তু ঘাটে এসে চরম বিপাকে পড়েছি। প্রায় দুই ঘণ্টা হলো এখনো ফেরির দেখা পাইনি। কখন পাবো তাও বুঝতে পারছি না। এদিকে আমার ছোট শিশু সন্তানটি খুবই বিরক্ত করছে গরমে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষ (বিআইডব্লিউটিএ) দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক মো. শিহাব উদ্দিন বলেন, ২৩ জুলাই থেকে লকডাউন শুরু হবে। তাই ঘাট এলাকাতে আজ (বৃহস্পতিবার) যানবাহনের চাপ বেশি। তবে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমান ১৬টি ফেরি চলাচল করছে। সিরিয়াল মেনে গাড়িগুলোকে নদী পার করা হচ্ছে।

(ঢাকাটাইমস/২২জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :