ঝুঁকি নিয়ে ট্রেনের ছাদে হাজার-হাজার যাত্রী

চাঁদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২২ জুলাই ২০২১, ২১:০৮ | প্রকাশিত : ২২ জুলাই ২০২১, ২১:০৬

কঠোর বিধিনিষেধের কথা শুনে দিশেহারা হয়ে পড়েছে মানুষ। এসব মানুষের কাছে স্বাস্থ্যবিধি মারাত্মকভাবে উপেক্ষিত হচ্ছে। পূর্বঘোষিত তারিখ অনুযায়ী শুক্রবার (২৩ জুলাই) থেকে ফের শুরু হয়ে আগামী ৫ আগস্ট পর্যন্ত দেশজুড়ে চলবে লকডাউন। এতে করে কর্মস্থলে যাওয়ার জন্য লঞ্চ, ট্রেন ও বাসে বেড়েছে যাত্রীদের চাপ ও ভিড়।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম থেকে ছেড়ে চাঁদপুর কোর্ট স্টেশনে হাজার হাজার যাত্রী নিয়ে সাগরিকা এক্সপ্রেস ট্রেনটি এসে বিরতি নেয়। ট্রেনের ভিতর অবস্থান নিয়েছে শত শত যাত্রী। ট্রেনের ছাদের উপরও কানায় কানায় পূর্ণ ছিল যাত্রী। জীবনের ঝুঁকি নিয়ে ট্রেনের ছাদে করেই গন্তব্যে ছুটছেন মানুষ।

ট্রেনে করে চট্টগ্রাম থেকে চাঁদপুরে আসা যাত্রী মিনহাজ আহমেদ বলেন, ‘ভোরে এসেও টিকিট পাইনি। তাই বিকল্প হিসেবে ট্রেনের ছাদে করেই চাঁদপুরে আসতে হয়েছে। ছাদের উপর ঝুঁকি আছে। কিন্তু কী করবো, আসতেতো হবেই। লকডাউনে আটকে থাকলে আমাদের থাকা খাওয়ার কষ্ট হবে। তাই নিজ গ্রামের বাড়ি চলে এসেছি। আমরা অনেকেই জীবনের ঝুঁকি নিয়ে ছাদে করে আসছি চাঁদপুরে।’

চাঁদপুর রেলওয়ে স্টেশন মাস্টার সোয়াইবুল শিকদার বলেন, ‘২৩ তারিখ থেকে সব ট্রেন চলাচল বন্ধ। আর চাঁদপুরের সঙ্গে চট্রগ্রামের সাকরিকা এক্সপ্রেসই আজ শেষ ট্রেন৷ তাই যাত্রীর আজকে প্রচুর ভিড় ও চাপ দেখা যাচ্ছে। এত যাত্রীর চাপে স্বাস্থ্যবিধি উপেক্ষিত হয়ে পড়েছে। প্রচুর যাত্রীর মধ্যে স্বাস্থ্যবিধি মানার বিষয়টি অনেক কঠিন বিষয়। তারপরও আমরা চেষ্টা করছি, যাতে করে যাত্রীরা মাস্ক পরে এবং স্বাস্থ্যবিধি মেনে চলাচল করে। নিজেকে সুরক্ষিত রাখার জন্যই এটা করার প্রয়োজন ।

(ঢাকাটাইমস/২২জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :