ময়মনসিংহ সিটিতে ২৪ ঘণ্টায় কোরবানির বর্জ্য অপসারণ

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুলাই ২০২১, ১৭:০৮

ঈদুল আজহার কোরবানি পশু ও পশুহাটের বর্জ্য অপসারণ করে নাগরিকদের কাছে দেয়া প্রতিশ্রুতি রক্ষা করেছেন ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু।

গত বুধবার পবিত্র ঈদুল আজহাকে কেন্দ্র করে পশু হাটের কার্যক্রম ও পশুর কোরবানির পর বৃহস্পতিবার সকালের মধ্যে সব বর্জ্য অপসারণ করেছে সিটি করপোরেশন।

সিটি করপোরেশনের বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের কর্মকর্তারা জানান, ৬০০ পরিচ্ছন্নতাকর্মী, ছোট-বড় ৫০টি গাড়ি তিনটি লোডার এসকাভেটর, ছয়টি জীবাণুনাশক পানি ছিটানোর গাড়ির মাধ্যমে সিটির ৩৩টি ওয়ার্ডের ৪০১টি পশু কোরবানি পয়েন্ট থেকে প্রায় ১৩০ টন বর্জ্য এবং ১০টি পশুর হাট থেকে প্রায় ২০ টন বর্জ্য অপসারণ করা হয়েছে।

সিটি করপোরেশনের জনসংযোগ কর্মকর্তা শেখ মহাবুবুল হোসেন রাজীব বলেন, বর্জ্য বিভাগের দায়িত্বশীলতা এবং কঠোর তদারকি ও মনিটরিংয়ের ফলে ঈদের দিন রাত শেষ হওয়ার আগেই প্রায় পুরো সিটি করপোরেশন এলাকার বর্জ্য অপসারণ শেষ হয়েছে। তবে কিছু এলাকার বর্জ্য বৃহস্পতিবার বিকালে অপসারণ করা হয়েছে। কারণ কিছু পশু কোরবানি ঈদের দ্বিতীয় দিনেও হয়েছে।

এ প্রসঙ্গে সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু বলেন, কোরবানি পশুর বর্জ্য ব্যবস্থাপনায় গত কয়েকবছরের মতো এ বছরও সফলতার সঙ্গে করা হয়েছে। এ বছর সাধারণ মানুষও ছিল বেশ সচেতন। এ বিষয়ে সিটি করপোরেশন ব্যাপক মাইকিং ও প্রচারপত্র বিলি করেছে।

কোভিড-১৯ পরিস্থিতির মধ্যেও সিটি করপোরেশনের পরিচ্ছন্নতা কর্মীদের নিরলস এবং নিরবচ্ছিন্ন পরিশ্রমে ২৪ ঘণ্টা পূর্ণ হবার আগেই কোরবানি ও পশু হাটের বর্জ্য অপসারণ করা সম্ভব হয়েছে। নাগরিকদের কাছে দেয়া কথা রাখতে সক্ষম হয়েছেন মেয়র টিটু।

দ্রুত সময়ে নগরীকে পরিচ্ছন্ন করতে পেরে ঈদের আনন্দ আরও বহুগুণ বেড়েছে। বর্জ্য অপসারণে নাগরিকদের সহযোগিতা এবং পরিচ্ছন্নতাকর্মীদের দিনরাত টানা কাজের জন্য ধন্যবাদ জানিয়েছেন সিটি মেয়র।

(ঢাকাটাইমস/২৩জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :