ইউরোপে নজরুল বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী নিশাতের সফলতা

ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ জুলাই ২০২১, ১৮:৪৩

বিশ্বের সাত দেশের ২৫০ জন শিক্ষার্থীদের মাঝে সেরা হয়েছেন বাংলাদেশের শিক্ষার্থী আবু জাকারিয়া নিশাত। ইউরোপ মহাদেশের রাশিয়াতে অবস্থিত মস্কো স্টেস্ট টেকনোলজিক্যাল বিশ্ববিদ্যালয়ে ইকোনমিকস ইন্টারপ্রাইস ম্যানেজমেন্ট বিভাগ থেকে এইচআর স্পেশালিস্ট ডিগ্রি অর্জন করেছেন। ব্রাজিল, চীন, উজবেকিস্তান, শ্রীলঙ্কা, নেপাল, তানজানিয়া, মালির ২৫০ জন শিক্ষার্থীর মাঝে একমাত্র বাংলাদেশি হিসেবে নিশাতই এই ডিগ্রি অর্জন করেছেন । বর্তমানে তিনি রাশিয়ার মস্কো স্টেস্ট টেকনোলজিক্যাল বিশ্ববিদ্যালয়ে পিএইচডি কোর্সে অধ্যয়নরত । সেখানে তিনি রাশিয়া ও বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত সেন্ট্রাল পরীক্ষায় থিসিসে সিজিপি ৫ এর মধ্যে ৫ অর্জন করেছেন। এছাড়াও হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্টের ওপর তার আন্তর্জাতিক জার্নালে চারটি আর্টিকেল প্রকাশিত হয়েছে।

ময়মনসিংহ সদর উপজেলা ভাবখালী গ্রামের আবু জাকারিয়া নিশাত জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন ও সরকার পরিচালনা বিদ্যা বিভাগের ২০১২-১৩ সেশনের সাবেক মেধাবী শিক্ষার্থী।

তিনি ২০১৪ সালে সরকারিভাবে বৃত্তি পেয়ে ইউরোপ মহাদেশের রাশিয়াতে অবস্থিত মস্কো স্টেস্ট টেকনোলজিক্যাল বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত করতে গিয়েছেন। সেখানে তিনি নিজের সাফল্য ধারাবাহিকভাবে বজায় রেখেছেন। বিভিন্ন দেশের শিক্ষার্থীদের পেছনে ফেলে অবস্থান করে নিয়েছেন সেরাদের কাতারে।

সাবেক ব্যাংক কর্মকর্তা ফজলুল রহমান ও হোসনে আরা খাতুন দম্পতির ২য় সন্তান, কৃতি শিক্ষার্থী আবু জাকারিয়া নিশাত দেশবাসীর কাছে দোয়া চেয়ে জানান, বাংলাদেশের সম্মান, বাবা- মার স্বপ্ন বাস্তবায়ন করতে পেরেছি। এখন বাংলাদেশের মানুষের জন্য কাজ করে সকলের পাশে থাকতে চাই ।

(ঢাকাটাইমস/২৩জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :