সাড়া ফেলেছে আস-সুন্নাহর ‘সবার জন্য কুরবানি’ প্রকল্প

প্রকাশ | ২৩ জুলাই ২০২১, ১৯:০৭ | আপডেট: ২৩ জুলাই ২০২১, ১৯:১৯

ঢাকাটাইমস ডেস্ক

শিক্ষা, সেবা ও দাওয়াহ স্লোগানকে ধারণ করে যাত্রা করা আস-সুন্নাহ ফাউন্ডেশন এবারও দেশব্যাপী ‘সবার জন্য কুরবানি’ প্রকল্প বাস্তবায়ন করেছে। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে সংস্থার এই প্রকল্পটি বেশ সাড়া ফেলেছে।

সংস্থাটির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ জানান, আস-সুন্নাহ ফাউন্ডেশন এ বছর দেশের ৫১টি জেলায় ৩০৪টি খাশি এবং ৪৮টি গরু কুরবানি করেছে।

শায়খ আহমাদুল্লাহ বলেন, ‘সচ্ছলদের পক্ষ থেকে কুরবানি করে এসব পশুর গোশত দুস্থদের মাঝে বণ্টন করে দেওয়া হয়েছে। এর মাধ্যমে হাজারও অভাবী পরিবারের মুখে হাসি ফোটানো সম্ভব হয়েছে আলহামদুলিল্লাহ।’

আস-সুন্নাহর পক্ষ থেকে জানানো হয়, তাদের আহ্বানে সাড়া দিয়ে দেশ-বিদেশ থেকে অনেকেই কুরবানির অর্থ প্রদান করে। সেই অর্থ দ্বারা নিজেদের প্রতিনিধির মাধ্যমে অত্যন্ত আমানতদারিতার সঙ্গে দেশের ৫১টি জেলায় কুরবানির আয়োজন করা হয়। অনেক প্রত্যন্ত অঞ্চলে সুবিধাবঞ্চিতদের কাছে পৌঁছে যায় এই কুরবানির গোশত। এতে হাজার হাজার মানুষ উপকৃত হয় এবং ঈদুল আজহায় তাদের মুখে হাসি ফোটে।

২০১৮ সালে যাত্রা করা আস-সুন্নাহ ফাউন্ডেশন এর আগেও পবিত্র ঈদুল আজহায় দেশের বিভিন্ন স্থানে ‘সবার জন্য কুরবানি’ প্রকল্প বাস্তবায়ন করে। এছাড়াও সেবামূলক বিভিন্ন কর্মকাণ্ডের মাধ্যমে সংস্থাটি বেশ সাড়া ফেলতে সক্ষম হয়।

বিশিষ্ট দাঈ ও জনপ্রিয় আলোচক শায়খ আহমাদুল্লাহ আস-সুন্নাহ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান। তার হাত ধরেই মূলত সংস্থাটির কার্যপরিধি দিন দিন বিস্তৃতি লাভ করছে।

আস-সুন্নাহ ফাউন্ডেশন একটি অরাজনৈতিক, অলাভজনক শিক্ষা, দাওয়াহ ও মানবকল্যাণে নিবেদিত সেবামূলক প্রতিষ্ঠান। আর্তমানবতার সেবা, কর্মসংস্থান তৈরি, দারিদ্র্য বিমোচন, বহুমুখী শিক্ষায়ন প্রকল্প পরিচালনা, ত্রাণ বিতরণ, স্বল্পমূল্যে বা বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান এ ধরনের কাজের মাধ্যমে একটি আদর্শ ও কল্যাণমূলক সমাজ গড়ে তুলতে কাজ করছে বেসরকারি এই সেবা সংস্থাটি।

(ঢাকাটাইমস/২৩জুলাই/জেবি)