স্বাস্থ্যবিধি মেনে যথাসময়ে সিলেট-৩ উপনির্বাচন: সিইসি

সিলেট ব্যুরো, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ জুলাই ২০২১, ১৭:১১
ফাইল ছবি

করোনাভাইরাসের প্রকোপ রোধে চলমান কঠোর বিধিনিষেধের মধ্যেই আগামী ২৮ জুলাই অনুষ্ঠিত হবে সিলেট-৩ আসনের উপনির্বাচন। ভোট পেছানো হবে না জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা সবাইকে স্বাস্থ্যবিধি মেনে ভোট দেয়ার আহ্বান জানিয়েছেন। ভোটের দিন ওই এলাকা বিধিনিষেধের বাইরে থাকবে বলেও জানান সিইসি।

শনিবার দুৃপুরে সিলেট জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে সিইসি এসব কথা বলেন।

সিইসি বলেন, ‘করোনা পরিস্থিতিতে ২৮ জুলাই সিলেট-৩ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচনের দিন এই আসনভুক্ত এলাকা কঠোর বিধিনিষেধের বাইরে থাকবে। তবে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে নির্বাচন হবে। এজন্য নির্বাচন কমিশনের পক্ষ থেকে সব প্রস্তুতি নেয়া হয়েছে। ভোটারদের মাস্ক পরে ভোটকেন্দ্রে আসতে হবে।’

আইনশৃঙ্খলা বিষয়ক সভায় আরও উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী, সিলেটের জেলা প্রশাসক কাজী এমদাদুল ইসলামসহ অন্য প্রশাসনিক কর্মকর্তারা।

গত ১১ মার্চ করোনায় আক্রান্ত হয়ে সিলেট-৩ আসনের আওয়ামী লীগের সাংসদ মাহমুদ উস সামাদ চৌধুরী মারা যান। দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ নিয়ে গঠিত সিলেট-৩ আসনে ২৮ জুলাই ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে আওয়ামী লীগের হাবিবুর রহমান (নৌকা), জাতীয় পার্টির আতিকুর রহমান (লাঙ্গল), বিএনপি থেকে বহিষ্কৃত স্বতন্ত্র প্রার্থী ও সাবেক সাংসদ শফি আহমদ চৌধুরী (মোটরগাড়ি) এবং বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মুহাম্মদ মিয়া (ডাব) প্রতিদ্বন্দ্বিতা করছেন। বিএনপি এই নির্বাচন বর্জন করেছে।

(ঢাকাটাইমস/২৪জুলাই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :