গৃহকর্মীর ছদ্মবেশে চুরি-ডাকাতি করছে একটি চক্র: পুলিশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৫ জুলাই ২০২১, ১৬:০৮ | প্রকাশিত : ২৫ জুলাই ২০২১, ১৪:১২

একটি চক্র রাজধানীর বিভিন্ন বাসা বাড়িতে গৃহকর্মীর ছদ্মবেশে তাদের লোকদের নিয়োগ করে চুরি-ডাকাতি করছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ। সুযোগ বুঝে চক্রটির সদস্য গৃহকর্মীরা স্বর্ণলংকারসহ মূল্যবান জিনিসপত্র নিয়ে পালিয়ে যায়।

রবিবার দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন ডিএমপির গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মো. মাহবুব আলম।

এর আগে শনিবার কুমিল্লার লাকসাম উপজেলার বাউরতলা এলাকা থেকে গৃহকর্মী নুপুরকে গ্রেপ্তার করে ডিবি রমনা বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম। এ সময় তার কাছ থেকে চুরি করা একটি সোনার চুড়ি, একটি সোনার চেইন, আংটি ও নগদ পাঁচ হাজার টাকা উদ্ধার করা হয়।

মাহবুব আলম বলেন, রামপুরার একটি বাসা থেকে এসব মালামাল চুরি করে গৃহকর্মী নুপুর আক্তার। ডিএমপির গোয়েন্দা রমনা বিভাগ তাকে গ্রেপ্তার করে।

স্বল্প সময়ের মধ্যে গৃহকর্মীকে গ্রেপ্তার ও চুরি হওয়া স্বর্ণালংকার উদ্ধার সম্পর্কে গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার বলেন, গত ২৩ জুলাই, রামপুরার হাইস্কুল গলির একটি বাসা থেকে একটি সোনার চেইন, চুড়ি ও আংটিসহ নগদ কিছু টাকা চুরি হয়। এ ঘটনার পরের দিন গৃহকর্তার অভিযোগের পরিপ্রেক্ষিতে রামপুরা থানায় একটি মামলা হয়। এ মামলার ছায়া তদন্ত শুরু করে গোয়েন্দা রমনা বিভাগ। বিভিন্ন তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে স্বল্প সময়ের মধ্যে ডিবি রমনা বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিম কুমিল্লার লাকসাম থেকে গৃহকর্মী নুপুরকে গ্রেপ্তার করে।

ডিএমপির এই গোয়েন্দা কর্মকর্তা বলেন, একটি চক্র ঢাকা শহরের বিভিন্ন বাসাবাড়িতে গৃহকর্মীর ছদ্মবেশে তাদের লোকদের নিয়োগ করে। পরে সুযোগ বুঝে তাদের পাঠানো গৃহকর্মী বাসার স্বর্ণলংকারসহ মূল্যবান জিনিসপত্র নিয়ে পালিয়ে যায়। এ চক্রের অন্য সদস্যদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত আছে।

ডিএমপির গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার বলেন, গৃহকর্মীদের কাজে নিয়োগ দেয়ার আগে তার জাতীয় পরিচয়পত্র সংগ্রহ ও বাড়ির ঠিকানা নিশ্চিত হতে হবে। প্রয়োজনে থানা পুলিশের সহায়তা নেয়া এবং তার তথ্য পুলিশের সিআইএমএস-এ অন্তর্ভুক্তির জন্য নগরবাসীকে অনুরোধ করেন গোয়েন্দা পুলিশের এই কর্মকর্তা।

(ঢাকাটাইমস/২৫জুলাই/এএ/কেআর)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

পল্লবীতে পাভেল হত্যা: নেপথ্যে মাদক ব্যবসা, গ্রেপ্তার ৮

মাদক-ইয়াবা কারবারে বদির দুই ভাইয়ের সংশ্লিষ্টতা পেয়েছে সিআইডি

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের হটলাইন থেকে গ্রাহককে ফোন, অ্যাকাউন্টের টাকা হাওয়া

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৮, মামলা ৬

ট্রেনের টিকিট কালোবাজারি গ্রেপ্তার 

এটিএম বুথের প্রহরী হত্যা: টাকা লুটের উদ্দেশ্যে নাকি ব্যক্তিগত কারণ? কী বলছে পুলিশ?

রাজধানীতে এটিএম বুথের নিরাপত্তাকর্মীকে কুপিয়ে হত্যা

কেএনএফকে সহযোগিতা, বান্দরবান থেকে একজন গ্রেপ্তার

ছেলেকে বাঁচাতে গিয়ে কিশোর গ্যাংয়ের হামলার শিকার সেই চিকিৎসকের মৃত্যু

রাষ্ট্রপতির আত্মীয় পরিচয়ে প্রতারণা, নিঃস্ব বহু ট্রাভেল ব্যবসায়ী

এই বিভাগের সব খবর

শিরোনাম :