ছিন্নমূলদের একবেলা খাবার দিচ্ছেন সিরাজগঞ্জের সাংসদ মুন্না

সিরাজগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জুলাই ২০২১, ১৭:৪২

চলমান লকডাউনে কর্মহীন হয়ে পড়া ছিন্নমূল, হতদরিদ্র ও দিনমজুর মানুষদের একবেলার খাবার দিচ্ছেন সিরাজগঞ্জ-২ আসনের সাংসদ ডা. হাবিবে মিল্লাত মুন্না। দুই সপ্তাহের কঠোর লকডাউন চলাবস্থায় প্রতিদিনই সিরাজগঞ্জ শহরের ৫০০ মানুষকে রান্না করা খাবার বিতরণ করা হচ্ছে।

রবিবার দুপুরে শহরের বাজার স্টেশন চত্বর ও যমুনা নদীর তীরবর্তী পুরাতন জেলখানা ঘাট এলাকায় ভাসমান ও ছিন্নমূল ৫০০ মানুষের মাঝে তৃতীয় দিনের মতো খাবার বিতরণ করা হয়। স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের উদ্যোগে এসব খাবার প্যাকেট বিতরণ করা হয়।

বিতরণকালে স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক হাবিবে মিল্লাত মুন্না বলেন, রাজধানী ঢাকাতে ‘মানুষের পাশে আমরা’ শীর্ষক খাদ্য সহায়তা কর্মসূচি শুরু করে স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশন। এ কমূর্সচির মাধ্যমে ঢাকায় ২০০ মানুষের একবেলা খাবারের ব্যবস্থা হয়। এরই ধারাবাহিকতায় সিরাজগঞ্জেও গত ২৩ জুলাই থেকে প্রতিদিন ৫০০ মানুষের মাঝে একবেলার খাবার বিতরণ হচ্ছে।

দেশের এ সঙ্কটকালীন সময়ে বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়ে তিনি বলেন, সবাই মিলে এগিয়ে আসার মাধ্যমেই এই বৈশ্বিক সঙ্কট দূর হবে।

এসময় পৌর আওয়ামী লীগের সভাপতি হেলাল উদ্দিন জানান, চলমান লকডাউনের ফলে ভাসমান ও ছিন্নমূল মানুষ বাইরে যেতে পারছে না, কর্মহীন হয়ে পড়েছেন। এসব মানুষের কথা চিন্তা করে স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশনের ব্যানারে এ খাদ্য সহায়তা দেওয়া হচ্ছে। আগামী ৫ আগস্ট পর্যন্ত এই সহায়তা কার্যক্রম অব্যাহত থাকবে।

এসময় আরো ছিলেন- জেলা যুবলীগের সাধারণ সম্পাদক একরামুল হক, বঙ্গমাতা সাংস্কৃতিক জোটের সভাপতি আনিস রহমান, জেলা ছাত্রলীগের সভাপতি আহসান হাবিব খোকা ও যুবলীগ নেতা সুজিত সরকারসহ নেতারা।

(ঢাকাটাইমস/২৫জুলাই/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :