কুড়িগ্রামে সরকারি বিধি-নিষেধ অমান্য করে ঈদ আনন্দ উদযাপন

কুড়িগ্রাম প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৫ জুলাই ২০২১, ২১:১৯

করোনা সংক্রমণ ঠেকাতে দ্বিতীয় দফা শুক্রবার থেকে দেশব্যাপী কঠোর লকডাউন চলমান রয়েছে। প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে সরকারের বিধি-নিষেধ তোয়াক্কা না করেই স্থানীয় ঈদ আনন্দ উৎসবে পুরস্কার বিতরণ খোদ ইউপি চেয়ারম্যানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

ঘটনাটি ঘটেছে কুড়িগ্রামের নাগেশ^রী উপজেলার কচাকাটা থানার কেদার ইউনিয়নের গোলের হাট সরদারটারী গ্রামে ঈদ আনন্দ উৎসব অনুষ্ঠিত হয়েছে। গত শনিবার ২৪ জুলাই বিকাল তিনটায় ভূরুঙ্গামারী-মাদারগঞ্জ সড়কের পাশে বাড়ির উঠানে এই আনন্দ মেলার আয়োজন করে স্থানীয়রা।

এই আনন্দ আয়োজন দেখতে আশে পাশের কয়েকটি গ্রামের শত-শত নারী-পুরুষ, শিশু-কিশোরসহ পথচারীদের ভিড় জমে যায়। জনসমাগমে গাদাগাদি করে দর্শকদের এসব আয়োজন উপভোগ করতে দেখা যায়। ছিল না কোন স্বাস্থ্যবিধি মানার প্রবণতা। আয়োজনে রশি টানা, যুবকদের টায়ার টানা, চোখ বেঁধে হাড়িভাঙাসহ গ্রামীণ বেশ কয়েক প্রকার খেলা অনুষ্ঠিত হয়।

বিকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চলা এই খেলা শেষে ঘটা করে ইউপি চেয়ারম্যানের জয়ীদের পুরস্কার প্রদান করেন।

আয়োজকদের একজন এনামূল হক বলেন, এই সময়ে এরকম আয়োজন করাটা ভুল হয়েছে। তবে আমি আয়োজনে ছিলাম না। গ্রামের উঠতি বয়সী কিছু যুবক এটা করেছে। পরে আমি এই আয়োজন দ্রুত শেষ করতে বলি।

কেদার ইউপি চেয়ারম্যান মাহাবুবুর রহমান বলেন, আয়োজনটির বিষয়ে আগে থেকে জানতাম না এবং আমি অতিথিও ছিলাম না। পরে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে খেলাধুলাসহ সব আয়োজন বন্ধ করে দেই।

কচাকাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মাহাবুব আলম বলেন, ঈদ আনন্দ উৎসব সম্পর্কে কেউ আমাকে অবগত করেনি। বিষয়টি সম্পর্কে জানলে ব্যবস্থা গ্রহণ করতাম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা নূর আহমেদ মাছুম বলেন, এ সম্পর্কে জানা ছিল না, বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হবে। কর্তৃপক্ষ যে সিদ্ধান্ত দিবেন, সেটা বাস্তবায়ন করা হবে।

(ঢাকাটাইমস/২৫জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :