বন্ধ থাকা আইপিএল শুরু ১৯ সেপ্টেম্বর

প্রকাশ | ২৬ জুলাই ২০২১, ১০:১৬ | আপডেট: ২৬ জুলাই ২০২১, ১০:৩৪

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

করোনাভাইরাসের প্রকোপ বেড়ে যাওয়ার কারণে অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়া আইপিএলের বাকি অংশ আগামী ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাচ্ছে। তবে ভারতে নয়, আইপিএলের বাকি অংশ অনুষ্ঠিত হবে আবুধাবিতে। এক বিবৃতির মাধ্যমে এমন তথ্যই জানিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই।

বিসিসিআইর পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ৮ অক্টোবর গ্রুপ পর্বের শেষ ম্যাচ হবে অনুষ্ঠিত হবে। প্রথম কোয়ালিফায়ার হবে ১০ অক্টোবর। ইলিমিনেটর হবে ১১ অক্টোবর। ১৩ অক্টোবর অনুষ্ঠিত হবে দ্বিতীয় কোয়ালিফায়ার। এরপর আগামী ১৫ অক্টোবর হবে ফাইনাল। ফাইনালের ভেন্যু দুবাই ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম।

বিসিসিআই’র পক্ষ থেকে জানানো হয়েছে, সংযুক্ত আরব আমিরাতে সাতটি ‘ডাবল হেডার’ অনুষ্ঠিত হবে। ভারতে পাঁচটি ‘ডাবল হেডার’ হয়েছিল। আগের মতোই দিনের প্রথম ম্যাচ শুরু হবে বিকাল ৪টায়। অন্যদিকে রাত ৮টায় শুরু হবে রাতের ম্যাচ। দিনে দুটি করে ম্যাচ হবে সাত দিন।

গত মে মাসে বেশ কয়েকটি দলের সদস্যরা করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর স্থগিত করা হয়েছিল আইপিএল। ভারতজুড়ে মহামারী রোগটির দ্বিতীয় ঢেউয়ের প্রেক্ষিতে আইপিএল ও টি-টোয়েন্টি বিশ্বকাপ সরিয়ে নেওয়া হয় ভারত থেকে।

আইপিএল শেষে ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাতেই টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে আগামী ১৭ অক্টোবর।

উল্লেখ্য, আইপিএল স্থগিত হওয়ার আগে ৮ ম্যাচে সর্বোচ্চ ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে দিল্লী ক্যাপিটালস। চেন্নাই সুপার কিংস এবং রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর পয়েন্ট সংখ্যা সমান। দুদলই ৭ করে ম্যাচ খেলে ১০ পয়েন্ট সংগ্রহ করেছে। এছাড়া ৭ ম্যাচে মুম্বাইয়ের ৮ পয়েন্ট। আর সমান ম্যাচে ৬ করে পয়েন্ট রাজস্থান রয়েলস ও পাঞ্জাব কিংস। মাত্র একটি ম্যাচ জেতা সানরাইজার্স হায়দরাবাদের সংগ্রহ ২ পয়েন্ট।

(ঢাকাটাইমস/২৬জুলাই/এমএম)