করোনায় প্রাণ গেল জাবি অধ্যাপকের

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ জুলাই ২০২১, ১৪:১৯ | প্রকাশিত : ২৬ জুলাই ২০২১, ১৪:১৬

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণ রসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের অধ্যাপক নজিবুর রহমান।

সোমবার ভোর সাড়ে চারটার দিকে রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তিনি স্ত্রী, এক মেয়ে ও এক ছেলে রেখে গেছেন।

প্রাণরসায়ন ও অনুপ্রাণ বিজ্ঞান বিভাগের সভাপতি অধ্যাপক ফারহা মতিন জুলিয়ানা এ তথ্য নিশ্চিত করেছেন। এছাড়া তার মৃত্যুর বিষয়টি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটেও জানানো হয়েছে। সেখানে শোক প্রকাশ করেছেন জাবি উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মরহুমের প্রথম নামাজে জানাজা হয়। এতে অধ্যাপক নজিবুর রহমানের সহকর্মী, শিক্ষার্থী ও শুভাকাঙ্ক্ষীরা অংশ নেন। মরদেহ তার গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর উপজেলার রহনপুরে দাফন করা হবে।

এদিকে জাবির জনসংযোগ দপ্তরের পরিচালক মোহাম্মদ মহিউদ্দিন স্বাক্ষরিত এক বার্তায় উপাচার্য ফারজানা ইসলাম বলেন, অধ্যাপক নজিবুর রহমানের অকাল প্রয়াণে দেশ এবং বিশ্ববিদ্যালয়ের অনেক ক্ষতি হলো। শিক্ষা এবং অনুজীব গবেষণায় তার অবদান স্মরণীয় হয়ে থাকবে বলে শোকবার্তায় বলা হয়েছে।

ঢাকাটাইমস/২৬জুলাই/এমআর

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :