দর্শকশূন্য প্রথম ‘ইত্যাদি’ মেট্রোরেলের ডিপোতে

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ জুলাই ২০২১, ১৬:৫৪ | প্রকাশিত : ২৬ জুলাই ২০২১, ১৬:২০

দেশের সবচেয়ে জনপ্রিয় টিভি ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’। বহু বছর ধরে বিভিন্ন জেলার বিভিন্ন ঐতিহাসিক স্থানে অনুষ্ঠানটির সেট নির্মাণ করা হয়। তুলে ধরা হয় সেসব স্থানের ইতিহাস, ঐহিত্য, শিক্ষা, সংস্কৃতি। তবে করোনার কারণে গত দুই বছর ধরে সেটা সম্ভব হচ্ছে না। গত বছর দুই ঈদে তো শুটিং করতে না পারায় ‘ইত্যাদি’র সংকলিত পর্ব দেখানো হয়েছে।

তবে এবারের ঈদের ‘ইত্যাদি’র জন্য অনেকটা ঝুঁকি নিয়েই শুটিং করেছেন অনুষ্ঠানটির রচয়িতা, পরিচালক ও উপস্থাপক হানিফ সংকেত। চমকপ্রদ বিষয় হলো, ম্যাগাজিন অনুষ্ঠানটির এই পর্বটি ধারণ করা হয়েছে ঢাকার উত্তরায় দিয়াবাড়িতে অবস্থিত মেট্রোরেল লাইন-৬ এর ডিপোতে!

গত ১৬ জুলাই দেশের প্রথম দূর-নিয়ন্ত্রিত বৈদ্যুতিক মেট্রোরেলের প্রথম গন্তব্যস্থলের সুবিশাল ওয়ার্কশপে ধারণ করা হয় পর্বটি। করোনার অতি সংক্রমণের কারণে এই প্রথম স্বাস্থ্যবিধি মেনে অনুষ্ঠানে কোনো দর্শককে আমন্ত্রণ জানানো হয়নি। সেই হিসাবে এটিই হচ্ছে ‘ইত্যাদি’র দর্শকশূন্য প্রথম অনুষ্ঠান।

‘ইত্যাদি’র রচয়িতা ও উপস্থাপক হানিফ সংকেত জানান, এবারের পর্বে দুটি গান রয়েছে। রয়েছে স্বপ্নের মেট্রোরেলের ইতিহাস, অগ্রগতি, বিভিন্ন কারিগরি দিক, সুবিধাসমূহের ওপর তিনটি তথ্যভিত্তিক প্রতিবেদন। এছাড়া আছে নাটোরের বড়াই গ্রাম উপজেলার প্রকৌশলী মো. আমিন উল্লাহর আরেকটি উদ্বুদ্ধকরণ প্রতিবেদন।

থাকছে গ্রীসে ধারণকৃত অলিম্পিক স্টেডিয়ামের প্রায় তিন হাজার বছরের পুরানো ইতিহাস থেকে বর্তমান ইতিহাস। এবারের ‘ইত্যাদি’তে কোনো আমন্ত্রিত দর্শক না থাকার পরও রয়েছে দর্শক পর্ব। নিয়মিত পর্বসহ এবারও রয়েছে বিভিন্ন সমসাময়িক ঘটনা নিয়ে বেশ কিছু সরস অথচ তীক্ষ্ণ নাট্যাংশ। এবারও ‘ইত্যাদি’র শিল্প নির্দেশনা ও মঞ্চ পরিকল্পনায় ছিলেন মুকিমুল আনোয়ার মুকিম।

বরাবরের মতো এবারও হানিফ সংকেতের রচনা, পরিচালনা ও উপস্থাপনায় ইত্যাদি নির্মাণ করেছে ফাগুন অডিও ভিশন। স্পন্সর করেছেন কেয়া কসমেটিকস লিমিটিড। গণমানুষের প্রিয় অনুষ্ঠান ‘ইত্যাদি’র এই পর্বটি একযোগে প্রচারিত হবে আগামী ৩০ জুলাই রাত ৮টার বাংলা সংবাদের পর বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে।

ঢাকাটাইমস/২৬জুলাই/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

সুচিত্রা সেন আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘মাইক’ পুরস্কৃত

তৃতীয় বিয়েটা কবে করবেন আমির খান? প্রশ্ন শুনে যা হলো

এফডিসিতে সাংবাদিকদের মারধর: লজ্জিত রিয়াজ, জানিয়েছেন নিন্দা

সাংবাদিকদের ওপর হামলার প্রতিবাদে এফডিসির সামনে মানববন্ধন

ভারতে ‘পদ্মশ্রী’ পেলেন বাংলাদেশের রবীন্দ্রসংগীতশিল্পী বন্যা

শিশুশিল্পী উধাও, পুরস্কারের জন্য খুঁজছেন পরিচালক নূরুজ্জামান

সাংবাদিকদের মারধর: শিল্পী সমিতিকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম

নির্বাচিত হয়েই হিন্দি সিনেমা আমদানির বিষয়ে হুঁশিয়ারি দিলেন ডিপজল

‘আম্মাজান’ সুপারহিট হওয়ার পরও কেন সিনেমা ছাড়লেন শবনম?

এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা, দুঃখ প্রকাশ করে যা বললেন মিশা-ডিপজল

এই বিভাগের সব খবর

শিরোনাম :