ফেনীতে ছাত্রলীগের করোনা ভ্যাকসিন রেজিস্ট্রেশন বুথ

নিজস্ব প্রতিনিধি, ফেনী
 | প্রকাশিত : ২৬ জুলাই ২০২১, ১৯:৫৬

ফেনীতে করোনায় মৃত্যুঝুঁকি কমাতে জনসাধারণকে ভ্যাকসিন নিশ্চিত করার উদ্যোগ সফল করতে ভ্যাকসিন রেজিস্ট্রেশন বুথ চালু হয়েছে। সরকারি কলেজ ছাত্রলীগ ও কলেজ ছাত্র সংসদের যৌথ উদ্যোগে সোমবার বিকালে শহরের ট্রাংক রোডের কেন্দ্রীয় শহীদ মিনারে এটির উদ্বোধন হয়। প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানে ফিতা কেটে বুথটির উদ্বোধন করেন জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিভিল সার্জন ডা. রফিক উস ছালেহীন, সরকারি কলেজের অধ্যক্ষ ও ছাত্র সংসদ সভাপতি প্রফেসর বিমল কান্তি পাল, ফেনী পৌরসভার মেয়র নজরুল ইসলাম স্বপন মিয়াজী, ফেনী জেনারেল হাসপাতালের আরএমও ডা. ইকবাল হোসেন ভূঞা, ফেনী ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল।

ছাত্র সংসদের ভিপি ও কলেজ ছাত্রলীগ সভাপতি তোফায়েল আহম্মদ তপু ছাড়াও ফেনী সরকারি কলেজ শিক্ষক পরিষদ সম্পাদক মোশারফ হোসেন মিলন, সহযোগী অধ্যাপক হাবিবুর রহমান, জেলা ছাত্রলীগ সভাপতি সালাহ উদ্দিন ফিরোজ, সাধারন সম্পাদক জাবেদ হায়দার, কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি নুর করিম জাবেদ, গোবিন্দ দাস, আবদুল্লাহ আল আরিফ, সাদিয়া সুলতানা রাত্রী, যুগ্ম-সাধারণ সম্পাদক ও ছাত্র সংসদের এজিএস আশিক হায়দার রাজন হাজারী, তথ্য ও প্রযুক্তি সম্পাদক নোমান হাবিব, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক নজরুল ইসলাম উজ্জ্বল, ছাত্রী সম্পাদক ইশরাত চৌধুরী দোলা প্রমুখ উপস্থিত ছিলেন।

উদ্যোক্তারা জানান, দেশে তথ্যপ্রযুক্তির ব্যাপক ব্যবহার হলেও আক্ষরিক অর্থে অনেকেই জানেন না করোনাভাইরাস প্রতিরোধের টিকা (ভ্যাকসিন) নিবন্ধনের প্রক্রিয়া। ফলে শিক্ষিত বা অল্প শিক্ষিতরা টিকাগ্রহণ নিয়ে অনিশ্চয়তায় রয়েছেন। তাই এ উদ্যোগ নেয়া হয়েছে।

ছাত্র সংসদের ভিপি ও কলেজ ছাত্রলীগ সভাপতি তোফায়েল আহম্মদ তপু জানান, দেশে করোনা ভাইরাসের সংক্রমণে মৃত্যুর হার বাড়ছে। এখন মৃত্যুর হারের দিক থেকে বাংলাদেশের অবস্থান দক্ষিণ এশিয়ায় তৃতীয়। প্রতিবেশী ভারতের চেয়ে বাংলাদেশে করোনায় মৃত্যুর হার বেশি। আমাদের ফেনী জেলার পরিস্থিতিও ভয়াবহ।

তপু বলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী এমপির নির্দেশে ফেনী সরকারি কলেজ ছাত্রলীগ ও কলেজ ছাত্রসংসদ যৌথ উদ্যোগে সোমবার থেকে বিনামূল্যে রেজিস্ট্রেশন কার্যক্রম চালু করেছে।

তপু জানান, একইসঙ্গে করোনায় আক্রান্ত মুর্মূর্ষ ব্যক্তিদের জন্য ১০টি সিলিন্ডার ও একটি অ্যাম্বুলেন্স তৈরি রাখা হয়েছে। হটলাইনে যোগাযোগ করলেই বিনামূল্যে এ সেবা নেয়া যাবে।

এজিএস আশিক হায়দার রাজন হাজারী জানান, রেজিস্ট্রেশন বুথে পাঁচজন স্বেচ্ছাসেবক প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সম্পূর্ণ বিনামূল্যে রেজিস্ট্রেশনের কাজ করবেন। কার্যক্রম শুরুর প্রথম দিন ৫৪ জন বিনামূল্যে রেজিস্ট্রেশন করেছেন।

জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান বলেন, ‘করোনার এই সংকটের সময় যে যেভাবে মানুষের পাশে দাঁড়াবে, সহযোগিতা করবে, সেটা আসলে সরকারকেই সহযোগিতা করবে। আমরা এমন উদ্যোগকে সাধুবাদ জানাই।’

(ঢাকাটাইমস/২৬জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :