মশার লার্ভার খোঁজে ৮৭টি ভবনে হানা, জরিমানা

প্রকাশ | ২৬ জুলাই ২০২১, ২০:৪৫

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

ডেঙ্গুর প্রকোপ বাড়ায় এডিস মশার লার্ভা নিয়ন্ত্রণে নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে সোমবারও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে। দক্ষিণ সিটির অভিযানে মশার লার্ভা পাওয়ায় সাতটি নির্মাণাধীন ভবন ও বাসা-বাড়ির মালিককে এক লাখ সাড়ে নয় হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার দক্ষিণ সিটি করপোরেশনের অঞ্চল-৪ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মো. হায়দার আলী কেপি ঘোষ স্ট্রিট এলাকায় এবং অঞ্চল-১০ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মামুন মিয়া জনতাবাগ ও রইছনগর এলাকায় অভিযান পরিচালনা করেন।

এছাড়াও করপোরেশনে নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ হাসনাত মোর্শেদ ভূঁইয়া গেন্ডারিয়া এলাকায়, শাহীন রেজা নন্দীপাড়া এলাকায় এবং মো. আলমগীর হোসেন খিলগাঁও এলাকায় অভিযান পরিচালনা করেন। আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা-৭ এবং নির্বাহী ম্যাজিস্ট্রেটদের মধ্যে চারজন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছেন।
অভিযানে ভ্রাম্যমাণ আদালতসমূহ মোট ৮৭টি নির্মাণাধীন ভবন ও বাসাবাড়ি পরিদর্শন করেন। এসময় এক লাখ সাড়ে নয় হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। অভিযানের পাশাপাশি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ডে জনসচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।
মঙ্গলবার থেকে আরও বড় পরিসরে সিটি করপোরেশনের ১০টি অঞ্চলে একযোগে ১০টি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হবে বলে জানা গেছে।
(ঢাকাটাইমস/২৬জুলাই/বিইউ/জেবি)