কামরাঙ্গীরচরে স্ত্রী-সন্তান হত্যা: মোহনের স্বীকারোক্তিমূলক জবানবন্দি

প্রকাশ | ২৬ জুলাই ২০২১, ২১:৫৭

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

রাজধানীর কামরাঙ্গীরচরে স্ত্রী ও সন্তানকে হত্যায় গ্রেপ্তার মোহন চন্দ্র দাস ঘটনার দায় স্বীকার করে ঢাকার আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। জবানবন্দি রেকর্ডের পর তাকে কারাগারে পাঠানো হয়েছে।
সোমবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত জবানবন্দি দেন মোহন। কামরাঙ্গীরচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাফিজুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।
গত শুক্রবার গভীর রাতে কামরাঙ্গীরচরের নয়াগাঁও এলাকার একটি বাসায় ঘুমের মধ্যে ফুলবাসী রানী দাস ও তাঁর মেয়ে সুমী রানী দাসকে শ্বাসরোধে হত্যা করা হয়। এ ঘটনায় নিহত ফুলবাসীর বোন বিশাখাবাসী রানী দাস বাদী হয়ে মোহন চন্দ্র দাসকে আসামি করে মামলা করেন। ওই মামলায় ঘটনার প্রত্যক্ষদর্শী হিসেবে মোহনের মেয়ে ঝুমা রানী দাস ঢাকার আদালতে গতকাল ১৬৪ ধারায় জবানবন্দি দেন।
পুলিশ জানায়, এই মহামারিতে কাজ হারিরেয় আসামি মোহন ঋণগ্রস্ত হয়ে পড়েছিলেন। কাজ না থাকায় হতাশায় ভুগছিলেন। সম্প্রতি আর্থিক টানাপোড়েনের জেরে স্ত্রী ফুলবাসীকে মারধরও করেছিলেন। কয়েক বছর আগে স্ত্রী ফুলবাসী নিজের কিছু স্বর্ণালংকার বন্ধক রেখে ৩০ হাজার টাকা মোহনের কাছে তুলে দেন। মোহন সেই টাকা ধার দেন তার এক মামার কাছে। সেই মামা বিদেশে থাকেন। বেশ কিছুদিন ধরে মোহন কাজও পাচ্ছিলেন না। ঈদের আগেও একজনের কাছ থেকে এক হাজার টাকা ঋণ নেন।
এ অবস্থায় দিশেহারা মোহন রাত একটা থেকে দুইটার মধ্যে কোনো এক সময় ঘুমন্ত ফুলবাসীকে গলায় রশি পেঁচিয়ে শ্বাসরোধে হত্যা করেন। আর রাত চারটার দিকে ছোট মেয়ে সুমীকে একইভাবে হত্যা করেন বলে জানায় পুলিশ।
(ঢাকাটাইমস/২৬জুলাই/ইএস)