টম হলকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডে রোমান সানা

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৭ জুলাই ২০২১, ১১:৪১ | প্রকাশিত : ২৭ জুলাই ২০২১, ১১:৩১

টোকিও অলিম্পিকে বাজে পারফরম্যান্সের কারণে মিশ্র ইভেন্ট থেকে রোমান-দিয়া জুটি বাদ পড়লেও পুরুষ এককে ঠিকই বাজিমাত করলেন দেশসেরা আরচার রোমান সানা। টোকিওর ইয়োমেনোসিমা আর্চারি গ্রাউন্ডে প্রথম রাউন্ডের ম্যাচে ইংলিশ আরচার টম হলকে ৭-৩ সেট পয়েন্টে হারিয়ে সেরা ৩২ জায়গা করে নিয়েছেন তিনি। সেরা ষোলোতে উঠার লড়াইয়ে রোমানের প্রতিপক্ষ কানাডার ক্রিস্পিন ডুয়েনাস।

এদিন শুরু থেকে শেষ পর্যন্ত দুর্দান্ত ছিলেন রোমান সানা। প্রথম সেটের প্রথম তীরে ১০ স্কোর নেয়ার পাশাপাশি শেষ তীর থেকেও এসেছে ১০। আর তাতেই জয় এসেছে বাংলাদেশের পক্ষেই।

প্রথম সেটে ৩ শটে রোমান মেরেছেন যথাক্রমে ১০, ১০, ৮ (২৮ পয়েন্ট)। অন্যদিকে টম হল প্রথম সেটের ৩ শটে সমপরিমাণ স্কোর করলে দুজনই ১ করে পায়। দ্বিতীয় সেটে অবশ্য বাজিমাত করেছেন রোমান। এবার ২৭-২৬ পয়েন্টে জিতে পূর্ণ ২ স্কোর করেন তিনি। আর তৃতীয় সেটেও জিতেছেন ২৭-২৬ পয়েন্টে।

কিন্তু চতুর্থ সেটে গিয়ে যেন একটু খেই হারিয়ে ফেলেছিলেন তিনি। তবে চতুর্থ সেট জিতে প্রতিযোগিতায় ফিরে আসার আভাস দেন ব্রিটেনের টম হল। ওই সেট রোমান হেরে যান ২৭-২৫ ব্যবধানে। পঞ্চম সেট থেকে এক পয়েন্ট পেলেই চলতো রোমানের। কিন্ত লাল-সবুজ জার্সিধারী রোমান পূর্ণ ২ পয়েন্ট নিয়েই ৭-৩ সেট পেয়েন্টে জিতে উঠে গেছেন পরের রাউন্ডে। শেষ সেটে জয়ের ব্যবধান ২৯-২৭।

(ঢাকাটাইমস/২৭জুলাই/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :