কানাডার ডুয়েনাসের কাছে হেরে সানার বিদায়

প্রকাশ | ২৭ জুলাই ২০২১, ১১:৪৪ | আপডেট: ২৭ জুলাই ২০২১, ১২:১৪

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস

টোকিও অলিম্পিকে পুরুষ একক ইভেন্টে ব্রিটিশ তারকা টম হলকে হোরিয়ে শুভসূচনা করলেও দ্বিতীয় রাউন্ড পেরুতে পারলেন না দেশসেরা আরচার রোমান সানা। টোকিওর ইয়োমেনোসিমা আর্চারি গ্রাউন্ডে দ্বিতীয় রাউন্ডের ম্যাচে কানাডার ক্রিস্পিন ডুয়েনাসের বিপক্ষে হাড্ডাহাড্ডি লড়াইয়ের পর ৬-৪ সেট পয়েন্টে হেরেছেন তিনি। আর তাতেই তার অলিম্পিক মিশন শেষ হয়েছে।

প্রথম রাউন্ডে টম হলকে হারানোর পর দ্বিতীয় রাউন্ডেও জয়ের ধারা অব্যাহত রেখেছিলেন রোমান সানা। তারই ধারাবাহিকতায় ম্যাচের প্রথম সেটে ৯, ৯, ৮ স্কোর করে ২৬-২৫ ব্যবধানে জিতে পূর্ণ ২ পয়েন্ট তুলে নেন তিনি।

কিন্তু এমন দুর্দান্ত সূচনার পরও শেষ পর্যন্ত ফলাফলটা ভালো হলো না। এরপর সময় যত গড়িয়েছে, স্কোর তার বিপক্ষে কথা বলেছে। দ্বিতীয় এবং তৃতীয় সেটে ২৮-২৫ এবং ২৭ পয়েন্ট ব্যবধানে হেরেছেন তিনি।

অবশ্য চতুর্থ সেটে আবারো ঘুরে দাড়ান রোমান। এবার কানাডিয়ান আরচার তারকাকে ২৭-২৬ পয়েন্টে হারিয়েছে স্কোরে সমতায় নিয়ে আসেন। পঞ্চম এবং শেষ সেটটি ছিল জয় নির্ধারণী সেট। এ সেটেও হলো হাড্ডাহাড্ডি লড়াই। কিন্তু শেষ পর্যন্ত ২৬-২৫ পয়েন্টে হেরে গিয়ে স্কোর খুঁইয়েছেন দেশসেরা এই আর্চার তারকা। আর তাতেই ৬-৪ স্কোরে ম্যাচটি জিতে নেন কানাডার ক্রিস্পিন ডুয়েনাস।

(ঢাকাটাইমস/২৭জুলাই/এমএম)