টেনিসে ফের অঘটন, হেরে বাদ পড়লেন ওসাকা

প্রকাশ | ২৭ জুলাই ২০২১, ১৫:২০ | আপডেট: ২৭ জুলাই ২০২১, ১৫:৪৩

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস

টোকিও অলিম্পিকের টেনিস ইভেন্টে ঘটেই চলেছে একের পর এক অঘটন। প্রথমদিন হেরে বাদ পড়েন নারী এককে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে অবস্থান করা টেনিসার অ্যাশলে বার্টি। এরপর ইনজুরির কারণে নিজেকে সরিয়ে নেন অলিম্পিকে টেনিসের পুরুষ এককে টানা দুই আসরের স্বর্ণ জয়ী অ্যান্ডি মারে। আর আজ মারকেতা ভোন্দ্রু সোভার বিপক্ষে সরাসরি সেটে হেরে বিদায় নিলেন নাওমি ওসাকা।

দেশের মাটিতে স্বর্ণ জেতার স্বপ্ন নিয়েই অলিম্পিকে অংশ নেন নাওমি। টোকিও অলিম্পিকসের আনুষ্ঠানিক উদ্বোধনের মশালও জ্বালিয়েছিলেন তিনি। এরপর টেনিসের মেয়েদের এককে এগোচ্ছিলেন আলো ছড়িয়েই। কিন্তু খালি হাতেই থাকতে হলো নাওমি ওসাকাকে। অলিম্পিকে সোনা জেতার স্বপ্নটা পূরণ হলো না এই নারী টেনিস তারকার।

চেক রিপাবলিকের মারকেতা ভন্দ্রুসোভার কাছে প্রথম সেটে রীতিমতো নাস্তানাবুদ বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের দুই নম্বরে থাকা ওসাকা। প্রথম সেটে ১-৬ ব্যবধানে হারেন তিনি। দ্বিতীয় সেটে ঘুরে দাঁড়ানোর জন্য চালান আপ্রাণ চেষ্টা। কিন্তু শেষ পর্যন্ত ৪-৬ ব্যবধানে হেরে বিদায় নেন ওসাকা।

ওসাকার বিদায়ে এখন অলিম্পিক টেনিসে আর রইলেন না শীর্ষ তিনের কেউই। প্রথম রাউন্ডে ছিটকে গিয়েছিলেন অ্যাশলি বার্টি। গতকাল শনিবার বিদায় নিয়েছিলেন আরিনা সাবালেঙ্কা। আজ নিলেন নাওমি। ফলে র‍্যাঙ্কিংয়ের চারে থাকা এলিনা সভিতোলিনার সামনে এখন অলিম্পিক জয়ের সুবর্ণ সুযোগ।

(ঢাকাটাইমস/২৭জুলাই/এমএম)