দুঃস্থদের মধ্যে খাবার বিলিয়ে জয়ের জন্মদিন পালন ছাত্রলীগের

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জুলাই ২০২১, ১৭:২৬

প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুত্র ও তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের ৫১তম জন্মদিন উপলক্ষে খাদ্য, শিক্ষা ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ ছাত্রলীগ।

মঙ্গলবার (২৭ জুলাই) দুপুর ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে অসচ্ছল ও সুবিধাবঞ্চিত শিশুদের মধ্যে এসব খাদ্য, শিক্ষা ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়।

খাদ্য সামগ্রীর মাঝে চাল, ডাল, আম, প্যাকেটজাত দুধ; স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীর মধ্যে মাক্স, হ্যান্ড স্যানিটাইজার এবং শিক্ষা সামগ্রীর মধ্যে কলম, খাতা ও স্কেল ছিল।

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় বলেন, প্রধানমন্ত্রীর পুত্র যিনি ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা, তরুণদের আইকন হয়ে বাংলাদেশকে সামনে নিয়ে যাচ্ছেন, তার আজকে জন্মদিন। সেই জন্মদিন উপলক্ষে বাংলাদেশ কেন্দ্রীয় ছাত্রলীগ নানা কর্মসূচি হাতে নিয়েছে। এরই অংশ হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শিক্ষাসামগ্রী ও অসহায়দের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছি। আমরা চাই, তরুণ প্রজন্মের আলোকবর্তিকা নিয়ে সজীব ওয়াজেদ জয় যেভাবে এগিয়ে যাচ্ছে পাশাপাশি প্রধানমন্ত্রী ও জাতির পিতার স্বপ্ন বাস্তবায়ন করে আমরা বাংলাদেশ ছাত্রলীগ সবসময় কাজ করে যাবো এবং শিক্ষার্থীদের যেকোনো ধরনের যৌক্তিক দাবিতে আমরা কাজ করে যাবো।

ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, বর্তমানে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়নের স্বপ্ন আমরা সর্বপ্রথম সজীব ওয়াজেদ জয়ের চোখে দেখেছিলাম। ২০০৯ সালের নির্বাচনে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে ডিজিটাল বাংলাদেশ রূপকল্প ঘোষণা করেছিলেন, যার সুফল আমরা এখন পাচ্ছি। তিনি মেধাবী একজন ব্যক্তিত্ব এবং পর্দার আড়ালে থেকে সঠিক একজন উদ্যোক্তা। বাংলাদেশের বর্তমান প্রেক্ষাপটে অন্যান্য রাজনীতিবিদদের তুলনায় নিজেকে সমৃদ্ধ করে দেশের মানুষের ভাগ্য উন্নয়নে তার মা বাবা এবং জাতির পিতার মতো করেই বাংলাদেশের মানুষকে দেখেছেন। ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধ এবং সজীব ওয়াজেদ জয় দুজনকেই আমরা পেয়েছি। আজকে সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন উপলক্ষে সারাদেশব্যাপী শিক্ষার্থীদের শিক্ষা উপকরণসহ দুঃস্থ মানুষদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ কার্যক্রম পালিত হচ্ছে।

খাদ্য সামগ্রী পেয়ে সুবিধাবঞ্চিত শিশু হাসান ঢাকা টাইসকে বলে, করোনার মধ্যে এসব খাবার আর খাতা কলম পেয়ে আমি খুশি।

(ঢাকাটাইমস/২৭জুলাই/আরএল/জেবি)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :