পূর্বধলায় সংঘর্ষের ঘটনায় থানায় পাল্টাপাল্টি অভিযোগ

নেত্রকোণা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জুলাই ২০২১, ১৮:৪১

নেত্রকোণা জেলার পূর্বধলা উপজেলার রেলওয়ে স্টেশন রোডে জমি সংক্রান্ত বিরোধের জেরে সংঘর্ষের ঘটনায় থানায় পাল্টাপাল্টি অভিযোগ দিয়েছে দুই পক্ষ। গত ২৪ জুলাই পূর্বধলা থানায় দুই পক্ষ অভিযোগ দেয়। সংঘর্ষের ঘটনায় শিক্ষার্থীসহ উভয়পক্ষের ১১ জন আহত হয়েছিল।

মামলা সূত্রে জানা যায়, পূর্বধলা উপজেলা পরিষদের গেইটের সামনে শংকর চৌহান রেলের জমি লিজ নিয়ে কৃষি কাজ করে আসছেন। পরবর্তীতে মো. তাহের আলী ও তার স্ত্রী ফাতেমা খাতুন শংকর চৌহানের কাছ থেকে মাঝখানের চার শতাংশ জমি কিনে সেখানে বাসা নির্মাণ ও সামনে হোটেল খুলে ব্যবসা পরিচালনা করে আসছেন।

সম্প্রতি শংকর চৌহানের ছেলেরা তাদের লিজকৃত জমির আগাছা পরিস্কার করার জন্য কালভার্টের মুখ বন্ধ করে দেয়। এতে তাহের আলীর হোটেল ও বাসায় জলাবদ্ধতা দেখা দেয়। তাহের আলী জলাবদ্ধতা দূর করতে শংকর চৌহানের ছেলেদেরকে কালভার্টের মুখ খুলে দিতে বলায় তাদের মধ্যে বাক-বিতণ্ডা হয়।

এরই জের ধরে গত ১৯ জুলাই বিকাল ৪টার দিকে প্রথমে রেল লাইনে পরে হোটেলের সামনে দুদফা সংঘর্ষের ঘটনা ঘটে। এই ঘটনায় ১১ জন আহত হয়। আহতরা হলেন- যতন চৌহান (৩৫), তার স্ত্রী সঞ্জিতা চৌহান (২৮), স্বপন চৌহান (৪২), রিপন চৌহান (২৮), শিক্ষার্থী মনি চৌহান (১৭) ও শিক্ষার্থী জনি চৌহান (১৫)।

তাদের বিপক্ষের আহতদের মধ্যে আছেন তাহের আলী (৫৫), তার স্ত্রী ফাতেমা খাতুন (৪৮), ছেলে শিক্ষার্থী শফিকুল ইসলাম (২৬), শিক্ষার্থী নাজমুল ইসলাম (২২), শিক্ষার্থী তাহমিনা আক্তার মুক্তা (২০) ও শিক্ষার্থী তানজিলা আক্তার (১৮)।

গুরুতর আহত স্বপন চৌহান ও তাহের আলীকে পূর্বধলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

এ ঘটনায় যতন চৌহান বাদী হয়ে তাহের ও তার চার সন্তানকে বিবাদী করে পূর্বধলা থানায় একটি লিখিত অভিযোগ দেন। অন্যদিকে ফাতেমা খাতুন বাদী হয়ে রিপন চৌহান, যতন চৌহান, স্বপন চৌহানসহ পাঁচজনকে বিবাদী করে একই থানায় আরেকটি লিখিত অভিযোগ দেন।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোরশেদা খাতুনের সঙ্গে কথা বললে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘এখানে দুদফা মারামারির ঘটনা ঘটেছে। প্রথমটি রেল লাইনের উপরে, দ্বিতীয়টি হোটেলের সামনে।’

মোরশেদা বলেন, ‘পূর্বধলা থানার আওতায় দ্বিতীয় ঘটনা ঘটায় থানায় মামলা নেয়া হয়েছে। প্রথমটি রেল লাইনের উপর ঘটায় যতন চৌহানকে রেলওয়ে থানায় মামলা করার পরামর্শ দেয়া হয়েছে।’

(ঢাকাটাইমস/২৭জুলাই/এসএ/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :