চাঁদাবাজি-মারধর: ঢাবি ছাত্রলীগ নেতা রিমান্ডে

প্রকাশ | ২৭ জুলাই ২০২১, ১৯:২৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

চাঁদাবাজি এবং হাসপাতালের কর্মচারীকে মারধরের ঘটনায় দায়ের করা মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল শাখা ছাত্রলীগের উপ-দপ্তর সম্পাদক আকতারুল করিম রুবেলের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আশেক ইমামের আদালত রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্ল্যাস্টিক সার্জারি ইনস্টিটিউটের কর্মচারীর করা মামলায় রিমান্ডের এ আদেশ দেন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার (নীলক্ষেত পুলিশ ফাঁড়ি) এসআই মোহাম্মদ রইচ হোসেন আসামি আকতারুলকে আদালতে হাজির করে ৫ দিনের রিমান্ডের আবেদন করেন।

আবেদনে বলা হয়, মামলার বাদী মনির হোসেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্ল্যাষ্টিক সার্জারী ইন্সস্টিটিউট এর ওয়ার্ড বয় হিসেবে কর্মরত আছেন। মনির ও তার সহকর্মী মো. সোহেল, হারুন নাস্তা করতে গত ২৬ জুলাই সকাল ৯টার দিকে হাসপাতাল থেকে আনন্দবাজার খাবার হোটেলে যাওয়ার উদ্দেশে বের হন। এসময় আসামিসহ আরও অজ্ঞাতনামা ২/৩ জন বাদীর গতিরোধ করে তার কাছে পাঁচ হাজার টাকা চাঁদা দাবি করেন। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে আসামিরা বাদীকে হত্যা করার উদ্দেশে হাতে থাকা কাঠ ও রড দিয়ে মারাত্মক আঘাত করেন। এসময় বাদীকে বাচাঁতে তার সহকর্মীরা এগিয়ে এলে তাহাদেরও এলোপাতাড়িভাবে শরীরের বিভিন্ন স্থানে কাঠ ও রড দিয়ে পিটিয়ে আঘাত করেন। একপর্যায়ে তাদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে আসামি আকতারুলকে আটক করলেও অন্য আসামিরা কৌশলে পালিয়ে যান।

মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ঘটনার মূল রহস্য উদঘাটনসহ ঘটনায় জড়িত অজ্ঞাতনামা পলাতক আসামিদের শনাক্তসহস গ্রেপ্তারের লক্ষ্যে বিভিন্নস্থানে অভিযান পরিচালনার জন্য আকতারুলের রিমান্ড মঞ্জুরের প্রার্থণা করেন তদন্ত কর্মকর্তা।

তবে আসামির পক্ষে কোনো আইনজীবী ছিলেন না।

আকতারুল ঢাবির বাংলা বিভাগের ২০১৪-১৫ সেশনের শিক্ষার্থী।

ঢাকাটাইমস/২৭জুলাই/ইএস