নাটোরে ৫০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্সের উদ্বোধন

প্রকাশ | ২৭ জুলাই ২০২১, ২১:৪০

নিজস্ব প্রতিবেদক, নাটোর

নাটোর জেলার নবগঠিত নলডাঙ্গা উপজেলায় ৫০ শয্যার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসা সেবা কার্যক্রম শুরু হতে যাচ্ছে। মঙ্গলবার বেলা ১২টায় প্রায় ২৭ কোটি টাকা ব্যয়ে নবনির্মিত হাসপাতাল ভবনের উদ্বোধন করেন নাটোর-২ আসনের (নাটোর সদর ও নলডাঙ্গা) সংসদ সদস্য মো. শফিকুল ইসলাম শিমুল।

জেলা প্রশাসক শামীম আহমেদ হাসপাতাল মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে সভা প্রধানের বক্তব্যে বলেন, হাসপাতালটিতে কোভিড-১৯ নমুনা পরীক্ষা ও টিকাদান কার্যক্রম চালু এবং গুণগতমানের সাধারণ চিকিৎসাসেবা নিশ্চিত করতে সব প্রশাসনিক পদক্ষেপ নেয়া হবে।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি অ্যাডভোকেট সিরাজুল ইসলামসহ জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তারা।
ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান জানান, বুধবার থেকে ৫০ শয্যা নলডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বহিঃবিভাগের চিকিৎসা সেবার কার্যক্রম শুরু করা হচ্ছে। কোভিড-১৯ নমুনা পরীক্ষা ও টিকাদান এবং অন্যান্য চিকিৎসা সেবার কার্যক্রম আগামী এক সপ্তাহের মধ্যে শুরু করা সম্ভব হবে বলে আশা করা হচ্ছে।
নলডাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবন নির্মাণ কাজ বাস্তবায়নকারী স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মীর মোহম্মদ আব্দুল হান্নান জানান, তিন একর জমির উপরে ২৬ কোটি ৮৭ লাখ ৮৭ হাজার টাকা ব্যয়ে পাঁচতলা ভবনের ভিত্তি। উপরে চারতলার হাসপাতাল ভবন ছাড়াও রয়েছে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার বাসভবন, চারতলার আবাসিক মেডিকেল অফিসার ও বিশেষজ্ঞ চিকিৎসকদের বাসভবন, মেডিকেল অফিসার ও স্টাফ-নার্সের বাসভবন, ডরমিটরি, গ্যরেজ কাম ড্রাইভার কোয়ার্টার, অভ্যন্তরিণ বৈদ্যুতিক কাজসহ একটি সাব-স্টেশন, আসবাবপত্র সরবরাহ এবং ভূমি উন্নয়নসহ সীমানা প্রাচীর।
 (ঢাকাটাইমস/২৭জুলাই/এসএ/কেএম)