বান্ধবীকে আইফোন কিনে দিতে অপহরণ নাটক

বগুড়া প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জুলাই ২০২১, ২২:০৬

বান্ধবীকে আইফোন কিনে দেয়ার জন্য অপহরণের নাটক সাজিয়েও শেষ পর্যন্ত কিনে দিতে পারল না কিশোর রাকিব। এর আগেই অপহরণ নাটকের সাথে জড়িত কিশোর রাকিবসহ তার বন্ধুকে উদ্ধার করে তাদের পরিকল্পনা ভেস্তে দিয়েছে র‌্যাব-১২। ঘটনাটি ঘটেছে বগুড়ার সোনাতলা উপজেলার নামাজখালী গ্রামে। আটক দুইজনকে পরে মুচলেকা নিয়ে তাদের অভিভাবকদের কাছে হস্তান্তর করা হয়েছে।

মঙ্গলবার বিকালে পাঠানো র‌্যাবের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

উদ্ধার দুইজন হলেন, সোনাতলা উপজেলার নামাজখালী গ্রামের ওবায়দুল সরকারের ছেলে রাকিবুল হাসান রিয়াদ (১৯) ও তার বন্ধু জয়পুরহাটের কালাই উপজেলার মোলামগাড়ীহাট গ্রামের মইফুল আকন্দের ছেলে মুন্না হাসান (১৮)।

এর আগে গত ২৪ জুলাই সন্ধ্যা সাড়ে ৭টায় রাকিবুল হাসান রিয়াদ বাড়ি থেকে বের হয়। এরপর দীর্ঘ সময় অতিবাহিত হলেও সে বাড়ি না ফেরায় তার পরিবার সম্ভাব্য জায়গায় খোঁজ নেয়। কিন্তু রিয়াদের কোন খোঁজ না পাওয়ায় পরদিন রিয়াদের মা সোনাতলা থানায় একটি সাধারণ ডায়েরি করে। পরে ২৬ জুলাই রিয়াদের বাবা ওবায়দুলের মোবাইলে অজ্ঞাত নাম্বার থেকে ফোন দিয়ে তার ছেলেকে অপহরণ করা হয়েছে জানিয়ে ১ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। এ সময় রিয়াদকে মারপিট এবং তার কান্নাকাটির শব্দ শোনানো হয় তাকে। এরপর রিয়াদের বাবা বিষয়টি র‌্যাব-১২কে জানালে তারা প্রযুক্তি ব্যবহার করে বগুড়ার দুপচাঁচিয়া থেকে মঙ্গলবার ভোরে রিয়াদ ও মুন্নাকে উদ্ধার করে।

উদ্ধারের পর জিজ্ঞাসাবাদে র‌্যাবকে রিয়াদ ও মুন্না জানিয়েছে, রিয়াদ তার বান্ধবীকে আইফোন উপহার দিতে চেয়েছিল। যে কারণে সে তার বাবার কাছ থেকে এক লাখ টাকা মুক্তিপণ নেয়ার উদ্দেশ্যে এই অপহরণ এবং মারপিটের নাটক সাজানো হয়েছিল। তারা ভবিষ্যতে এ ধরনের কর্মকাণ্ডে নিজেদের জড়াবে না এমন মুচলেকা নিয়ে তাদের নিজ নিজ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে বলে জানায় র‌্যাব।

(ঢাকাটাইমস/২৭জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :