লাল সবুজ সংঘের উদ্যোগে বাড়িতে গিয়ে বিনামূল্যে টিকার নিবন্ধন

ঢাকাটাইমস প্রতিবেদক
| আপডেট : ২৮ জুলাই ২০২১, ০৯:৩৯ | প্রকাশিত : ২৮ জুলাই ২০২১, ০৯:৩৪

বাড়ি বাড়ি ঘুরে বিনামূল্যে করোনাভাইরাসের টিকার নিবন্ধন করছেন যশোরের বাঘারপাড়া উপজেলার স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ সংঘের তরুণরা। মঙ্গলবার থেকে স্বেচ্ছাশ্রমে এমন কার্যক্রম শুরু করেছে সংগঠনটি।

সংগঠনের পক্ষ থেকে বলা হয়েছে, বাসুয়াড়ী ইউনিয়নে পর্যায়ক্রমে সকল গ্রামে বিনামূল্যে টিকার নিবন্ধন কার্যক্রম শুরু হলো। সংগঠনের সদস্যরা প্রতিটি বাড়ি গিয়ে এই নিবন্ধন কার্যক্রম পরিচালনা করছে। এছাড়া নিবন্ধনকৃত প্রত্যেক ব্যক্তিকে সংঘের তত্ত্বাবধায়নে এবং পরিবহনে করে টিকাদান কেন্দ্রে নিয়ে যাওয়া হবে।

সংগঠনের প্রধান উপদেষ্টা মোঃ মুরাদ হোসেন এবং অন্যান্য দাতা সদস্যদের সহযোগিতায় এ কার্যক্রম পরিচালিত হচ্ছে।

সংগঠনটির প্রতিষ্ঠাতা সোহানুর রহমান বাপ্পী বলেন, মানুষের কল্যাণে কাজ করার জন্য জন্ম হয়েছে লাল সবুজ সংঘের। দেশের এই ক্রান্তিকালে আমাদের এই প্রয়াস গ্রামের অনেক মানুষের কাজে আসবে।

যশোরের বাঘারপাড়া উপজেলার বাসুয়াড়ী ইউনিয়নের মাহমুদপুর গ্রামে লাল সবুজ সংঘের প্রধান এবং একমাত্র কার্যালয়। ২০১৬ সালে প্রতিষ্ঠিত হয় সংগঠনটি। মূলত এ অঞ্চলের (বাসুয়াড়ী ইউনিয়ন) শিক্ষার্থীরাই একত্রিত হয়ে গড়ে তোলেন এ সংগঠনটি।

বৃক্ষরোপণ, শীতবস্ত্র বিতরণ, নিয়মিত রক্তদান, ফ্রি রক্তের গ্রুপ নির্ণয়, ঈদ উপহার সামগ্রী বিতরণ, বিভিন্ন দিবসে কর্মসূচি পালন করে থাকে তারা।

(ঢাকাটাইমস/২৮ জুলাই/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

করোনাভাইরাস বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :