প্রথম ঘণ্টায় ডিএসইতে লেনদেন ৪১৯ কোটি

অর্থ‌নৈ‌তিক প্রতি‌বেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জুলাই ২০২১, ১১:১৬

সপ্তাহের চতুর্থ কার্যদিবস বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সূচকের উত্থা‌নে লেনদেন চলছে। এদিন লেনদেন শুরুর প্রথম এক ঘণ্টায় সূচকের পাশাপাশি বে‌ড়ে‌ছে বেশিরভাগ কোম্পানির শেয়ার দর। এ সময়ে ডিএসইতে লেনদেন হয়েছে ৪১৯ কোটি টাকা।

ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, বেলা ১১টায় ডিএসই প্রধান সূচক আগের দিনের চেয়ে ১৩ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ৬ হাজার ৩৯৩ পয়েন্টে। আর ডিএসই শরিয়াহ সূচক ১ পয়েন্ট বেড়ে অবস্থান করছে ১ হাজার ৩৮৯ পয়েন্টে এবং ডিএসই–৩০ সূচক ৩ পয়েন্ট বে‌ড়ে অবস্থান করছে ২ হাজার ৩১২ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ৩৭২টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ২১৫টির, দর কমেছে ১০০টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৫৭টির। এ সময় টাকার অঙ্কে লেনদেন হয়েছে ৪১৯ কোটি ২৬ লাখ ১৬ হাজার টাকা।

অপরদিকে আলোচ্য সময়ে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) লেনদেনে হয়েছে ১০ কোটি ৫৩ লাখ ৩ হাজার ৩৩১ টাকা। একই সময়ে সার্বিক সূচক সিএএসপিআই আগের দিনের চেয়ে ১০ পয়েন্ট বে‌ড়ে দাঁড়িয়েছে ১৮ হাজার ৫৪৩ পয়েন্টে।

এ সময় লেনদেন হওয়া ২১৩টি কোম্পানি ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে দর বেড়েছে ৯৯টির, দর কমেছে ৮২টির এবং অপরিবর্তিত রয়েছে ৩২টির।

(ঢাকাটাইমস/২৮জুলাই/এসআই/কেআর)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :