রাণীনগরে চাঁদাবাজ চক্রের পাঁচ সদস্য আটক

প্রকাশ | ২৮ জুলাই ২০২১, ১২:১৩ | আপডেট: ২৮ জুলাই ২০২১, ১২:৫০

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি, ঢাকাটাইমস

নওগাঁর রাণীনগরে চাঁদাবাজ চক্রের পাঁচ সদস্যকে আটক করেছে র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের একটি দল। গত মঙ্গলবার বিকালে উপজেলা সদরের পশ্চিম বালুভরা এলাকা থেকে তাদের আটক করে র‌্যাব-৫, নাটোর ক্যাম্প।  

আটককৃতরা হলেন- উপজেলা সদরের পশ্চিম বালুভরা গ্রামের লুৎফর রহমান, মাসুম, নয়ন, রাহিম ও মফিজ।

র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, আটককৃতরা এলাকার চাঁদাবাজ সন্ত্রাসী। তারা দীর্ঘদিন যাবৎ এলাকায় সন্ত্রাসী কর্মকাণ্ডসহ চাঁদাবাজি করে আসছে। তাদের নামে রাণীনগর থানায় চাঁদাবাজি, ছিনতাই, খুন, মারামারিসহ একাধিক মামলা রয়েছে।

র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর সানরিয়া চৌধুরী জানান, কিছু দিন আগে রাণীনগর সদরের পশু হাসপাতাল মোড়ের নিকট ‘ডাক্তার সেবা’ নামক একটি জনকল্যাণমূলক প্রতিষ্ঠান ম্যানেজারের কাছ থেকে ২৫ হাজার টাকা চাঁদা নিয়ে আরো পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন ওই চাঁদাবাজ চক্র। প্রতিষ্ঠানটি পাঁচ লাখ টাকা চাঁদা দিতে অস্বীকার করায় তারা প্রতিষ্ঠানের ম্যানেজারকে মারধর করে এবং প্রতিষ্ঠান বন্ধের হুমকি দেয়। পরবর্তীতে টাকা না পেয়ে ওই ‘ডাক্তার সেবা’ অফিস হতে টেবিল, ডেক্স, চেয়ার, টাকাপয়সা, ফ্যান, অফিসিয়াল নথিসহ অন্যান্য জিনিসপত্র লুট করে নিয়ে যায়।

এমন খবরে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে উপজেলার সদরের পশ্চিম বালুভরা এলাকায় চাঁদাবাজ সন্ত্রাস বিরোধী অভিযান চালিয়ে লুট করা মালামাল দুইটি অফিস টেবিল, দুইটি হুইল চেয়ার, দুইটি হাতল চেয়ার, একটি স্ট্যান্ড ফ্যান এবং নগদ নয় হাজার ৭৯০ টাকা উদ্ধার করা হয়। এছাড়াও একটি মোটরসাইকেল, ছয়টি মোবাইল, ১০টি সীমকার্ড জব্দসহ পাঁচজনকে আটক করা হয়। আটককৃতদের বিরুদ্ধে রাণীনগর থানায় মামলাও করা হয়েছে।  

(ঢাকাটাইমস/২৮জুলাই/পিএল)