আমুকে কটূক্তি: হাইকোর্টেও জামিন মেলেনি ছাত্রলীগ নেতার

প্রকাশ | ২৮ জুলাই ২০২১, ১৮:০৩

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

সাবেক শিল্পমন্ত্রী ও আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু এবং তার মেয়েকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কটূক্তি করায় ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ছাত্রলীগ নেতা তরিকুল ইসলামকে জামিন দেয়নি হাইকোর্ট।

বুধবার তরিকুলের জামিন আবেদন খারিজ করে দেন বিচারপতি জে বি এম হাসানের হাইকোর্ট বেঞ্চ।
আদেশের বিষয়টি ঢাকা টাইমসকে জানান সংশ্লিষ্ট আদালতের ডেপুটি অ্যাটর্নি জেনারেল তুষার কান্তি রায়। তিনি জানান, ছাত্রলীগ নেতা তরিকুলের বিরুদ্ধে আরও সাতটি মামলা রয়েছে।
তরিকুলের আইনজীবী ইউসুফুর রহমান শুনানিতে বলেন, তরিকুল এফআইআরভুক্ত আসামি না। সাসপেকক্টেড (সন্দেহ) হিসেবে আসামি করা হয়েছে। তাছাড়া এফআইআরে কুরুচিপূর্ণ বক্তব্যের কথা বলা হয়েছে। কিন্তু কী বক্তব্য সেটি উল্লেখ করা হয়নি। এই মামলার এক নম্বর আসামি মো. রাব্বি। তিনি জামিনে আছেন। তরিকুল পাচঁ মাস ধরে কাস্টডিতে রয়েছেন। এ অবস্থায় জামিন প্রার্থনা করছি।
শুনানি নিয়ে আদালত দেখেন, এই আসামির বিরুদ্ধে আরও সাতটি মামলা রয়েছে। পরে আদালত তার জামিন না দিয়ে আবেদনটি খারজি করে দেন।
গত বছরের ৫ ডিসেম্বর আমির হোসেন আমু ও তার মেয়ে সুমাইয়া হোসেনকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে কুরুচিপূর্ণ মন্তব্য করায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়। এ মামলায় গ্রেপ্তার হন ঝালকাঠি জেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক শেখ মো. রাব্বী।
ঝালকাঠি জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আ স ম মোস্তাফিজুর রহমান মনু ৬ ডিসেম্বর রাতে ঝালকাঠি থানায় রাব্বিসহ অজ্ঞাত ৪/৫ জনকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন।  সে মামলায় সন্দেহভাজন আসামি হিসেবে তরিকুল ইসলামকে চলতি বছরের ৯ এপ্রিল গ্রেপ্তার করে পুলিশ। বিচারিক আদালতে জামিন না পেয়ে হাইকোর্টে আবেদন করেন। অবশেষে এই মামলায় হাইকোর্টেও জামিন মেলেনি তরিকুলের।
(ঢাকাটাইমস/২৮জুলাই/এআইএম/জেবি)