হাতিয়ায় রোহিঙ্গা যুবক হত্যা মামলায় গ্রেপ্তার ৪

প্রকাশ | ২৮ জুলাই ২০২১, ২০:২০

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস

নোয়াখালীর বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচরের মেঘনা নদীর তীরবর্তী তিন খালের মাথা এলাকা থেকে রোহিঙ্গা যুবক আব্দুস শুক্কুরের লাশ উদ্ধারের ঘটনায় তার বাবা একটি হত্যা মামলায় দায়ের করেছেন। মামলায় অভিযুক্ত চার রোহিঙ্গা যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার রাত থেকে বুধবার সকাল পর্যন্ত ভাসানচরের বিভিন্ন ক্লাস্টারে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্পের ৭ নম্বর ক্লাস্টারের সেলিম, ২৫ নম্বর ক্লাস্টারের ওমর হাকিম প্রকাশ ফারুক, ৫ নম্বর ক্লাস্টারের কামাল ও ৭ নম্বর ক্লাস্টারের রফিক প্রকাশ আইয়ুব।

বিষয়টি নিশ্চিত করে ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, শুক্কুরের লাশ উদ্ধারের ঘটনায় তার বাবা আলী মিয়া ছয়জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও একাধিক ব্যক্তিকে আসামি করে একটি হত্যা মামলা করেছেন। অভিযান চালিয়ে এর মধ্যে চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে এটা হত্যাকাণ্ড বলে স্বীকার করেছে এ চার আসামি।

গত রবিবার সন্ধ্যায় দুই-তিনজন রোহিঙ্গা গাছ কাটার কথা বলে শুক্কুরকে ক্লাস্টার থেকে ডেকে নেওয়ার পর সে আর ফিরে আসেনি। সোমবার বিকালে দ্বীন মোহাম্মদ নামে এক রোহিঙ্গা নদীতে মাছ ধরতে গিয়ে পার্শ্ববর্তী তিন খালের মাথায় একটি লাশ পড়ে থাকতে দেখে ক্লাস্টারে খবর দেয়। পরে ঘটনাস্থলে গিয়ে ছেলের লাশ শনাক্ত করেন আলী। বিষয়টি জানার পর পরদিন মঙ্গলবার পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করে।

(ঢাকাটাইমস/২৮জুলাই/পিএল)