ভারতকে হারিয়ে সিরিজ সমতায় লঙ্কানরা

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ২৯ জুলাই ২০২১, ০২:০১ | প্রকাশিত : ২৯ জুলাই ২০২১, ০১:৫৩

তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে হেরেছে স্বাগতিক শ্রীলঙ্কা। এরপর টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচেও জিতেছে সফররত ভারত। তবে দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়িয়েছে লঙ্কানরা। শিখর ধাওয়ানদের দ্বিতীয় টি-টোয়েন্টিতে ৪ উইকেটে হারিয়ে সিরিজ সমতায় ফিরেছে শ্রীলঙ্কা। এদিন ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে মাত্র ১৩২ রান তুলে ভারত। জবাবে খেলতে নেমে ২ বল এবং ৪ উইকেট হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় দাসুন শানাকারা।

কলম্বোতে অনুষ্ঠিত এদিন ম্যাচের শুরুতে টস জিতে ভারতকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান শ্রীলঙ্কান অধিনায়ক শানাকা। তার নেয়া সিদ্ধান্ত যেন দলের জন্য আশীর্বাদ হয়েই আসে। বল হাতে দাপুটে বোলিং করেন বোলাররা। ধনঞ্জয়া-চামিরারা রীতিমতো চেপে ধরে ভারতীয় ব্যাটসম্যানদের।

ভারতের পক্ষে সর্বোচ্চ ৪০ রানের ইনিংসটি ছিল দলীয় অধিনায়ক এবং ওপেনার শিখর ধাওয়ানের। তাও আবার খেলেছেন ৪২টি বল। এছাড়া দ্বিতীয় সর্বোচ্চ ২৯ রান করেন দেবদূত পাড্ডিকাল। আর ঋতুরাজ গাইকোয়াডের সংগ্রহ ২১ রান। বাকি ব্যাটসম্যানদের কেউই বিশের ঘর স্পর্শ করতে পারেননি।

শ্রীলঙ্কার পক্ষে সর্বোচ্চ দুটি উইকেট নেন দলীয় লেগস্পিনার আকিলা ধনঞ্জয়া। এছাড়া একটি করে উইকেট নেন তিনজন বোলার।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে ৬৬ রান তুলতেই ৪ উইকেট হারিয়ে বসে শ্রীলঙ্কা। এরপরও অবশ্য দলকে জয়ের পথে রাখেন ধনঞ্জয়া ডি সিলভা। একটি করে ছয় ও চারে ৩৪ বলে অপরাজিত ৪০ রান করে দলকে জিতিয়ে মাঠ ছেড়েছেন তিনি। ৩১ বলে শ্রীলঙ্কার পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ ৩৬ রান করেছেন মিনোদ ভানুকা।

এছাড়া ওয়ানিন্দু হাসারাঙ্গার ১১ বলে ১৫ এবং শেষদিকে চামিকা করুনারত্নের মাত্র ৬ বলে ১২ রানের অপরাজিত ইনিংসটি জয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। ম্যাচসেরা নির্বাচিত হন ধনঞ্জয়া ডি সিলভা।

(ঢাকাটাইমস/২৯জুলাই/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :