‘বন্দিদের ফোনে কথা বলার সুযোগ দেয়া হয়েছে’

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর
 | প্রকাশিত : ২৯ জুলাই ২০২১, ২০:৫৯

করোনা পরিস্থিতিতে বন্দিদের পরিবারের সাথে প্রতি সপ্তাহে ১০ মিনিট টেলিফোনে কথা বলার সুযোগ দেয়া হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মো. মোকাব্বির হোসেন। তিনি বৃহস্পতিবার দুপুরে গাজীপুরের কাশিমপুর কারাগারে নবীন কারারক্ষী ও মহিলা কারারক্ষীদের ৫৮তম বুনিয়াদী প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এসময় প্রধান অতিথি তার বক্তব্যে কারাগারের বন্দি ও কারারক্ষীদের উন্নয়নে সরকারের নেয়া নানা পদক্ষেপ তুলে ধরেন। বলেন, বন্দি পুনর্বাসনের জন্য ৩৯টি ট্রেডে ৫০ হাজার বন্দিকে প্রশিক্ষণ দেয়া হয়েছ। তাদের খাবারের মান বাড়ানো হয়েছে, সন্তানদের বঙ্গবন্ধু বৃত্তি প্রদান করা হয়েছে। বন্দিদের স্বাচ্ছন্দের জন্য বালিশ ও মায়ের সঙ্গে আটক সন্তানের জন্য ডে কেয়ারের ব্যবস্থা করা হয়েছে।

এছাড়া কারা কর্মকর্তা ও কর্মচারীদের পেশাগত দক্ষতা বাড়ানোর জন্য রাজশাহী কারা প্রশিক্ষণ কেন্দ্র ও কেরানীগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিব কারা প্রশিক্ষণ একাডেমি নির্মাণের উদ্যোগ নেয়া হয়েছে।

প্রধান অতিথি সকাল ১১টায় কাশিমপুর কারাগারের প্যারেড গ্রাউন্ডে পৌঁছালে কারা মহাপরিদর্শক মোহিনুর রহমান মামুন তাকে স্বাগত জানান। পরে তিনি খোলা জিপে করে প্যারেড গ্রাউন্ড পরিদর্শন করেন এবং অভিবাদন মঞ্চে সালাম গ্রহণ করেন।

অনুষ্ঠানে এসময় আরো উপস্থিত ছিলেন- গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীর আলম, কারা মহাপরিদর্শক মোহিনুর রহমান মামুন, জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম।

৬ মাস মেয়াদের বুনিয়াদি প্রশিক্ষণে ৩১৮ জন কারারক্ষী অংশ গ্রহণ করেন। অংশগ্রহণকারীদের মধ্যে বিভিন্ন ক্যাটাগরিতে সেরা পারফরমেন্সের জন্য কারারক্ষী মেহেদী হাসান, রফিকুল ইসলাম, নাজমুল হোসেন ও মো. সাইদ হাসানকে ক্রেস্ট প্রদান করা হয়। অনুষ্ঠানে কাশিমপুর কারাগারের বিভিন্ন ইউনিটের জেল সুপার, জেলারসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/২৯জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :