মসজিদ কমিটি নিয়ে দ্বন্দ্ব, পাল্টাপাল্টি মামলা

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ জুলাই ২০২১, ২১:১২

টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ভাওড়া সরকারপাড়া জামে মসজিদ কমিটি নিয়ে দুই পক্ষের মধ্যে দ্বন্দ্ব চরম আকার ধারণ করেছে। মসজিদের টাকা আত্মসাতের অভিযোগ এনে দুই পক্ষই থানায় পাল্টাপাল্টি মামলা করেছে বলে জানা গেছে। দুই পক্ষের দ্বন্দ্বের জের ধরে মসজিদে নামাজ পড়তে আসা মুসুল্লির সংখ্যা কমে গেছে বলে জানা গেছে।

এলাকাবাসী জানায়, গত এক যুগেরও বেশি সময় ধরে আনোয়ার হোসেন সভাপতি আব্দুল কাদের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করে আসছিলেন। সম্প্রতি কমিটির কোষাধ্যক্ষ বাদল মিয়া কর্তৃক মসজিদের খরচের হিসাবে গড়মিল ধরা পড়ে স্থানীয়দের কাছে। বিষয়টি সভাপতি ও সাধারণ সম্পাদককে অবহিত করা হলেও তারা কোন সুরাহা করেননি বলে অভিযোগ উঠে। এই ঘটনায় এলাকায় দুটি পক্ষ তৈরি হয়। একপর্যায় গত প্রায় ৬/৭ মাস পূর্বে এলকাবাসী আব্দুল করিমকে সভাপতি এবং মাহাফুজুল হক পিন্টুকে সাধারণ সম্পাদক করে নতুন কমিটি গঠন করেন। এ নিয়ে দুই পক্ষের মধ্যে দ্বন্দ্ব শুরু হয়। গত ঈদুল আযহার মাঠে মসজিদের জন্য অনুদান সংগ্রহকে কেন্দ্র করে দুই পক্ষের দ্বন্দ্ব প্রকাশ্য রূপ নেয়।

এদিকে নবগঠিত কমিটি পূর্ববর্তী কমিটি বিরুদ্ধে ওয়াজ মাহফিল ও সুধীজনের কাছ থেকে প্রাপ্ত অনুদানের ২০ লাখ টাকা আত্মসাতের অভিযোগ এনে ২৪ জুলাই মির্জাপুর থানায় লিখিত অভিযোগ করেন।

অপরদিকে পূর্বের কমিটি মসজিদের দানবাক্স ভেঙে এবং ব্যাংকের চেক জালিয়াতির মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগ এনে ২৫ জুলাই বর্তমান কমিটির নামে মির্জাপুর থানায় মামলা করেন।

মসজিদের বর্তমান কমিটির সভাপতি আব্দুল করিম বলেন, আগের কমিটি এলাকাবাসীর বিশ্বাসের অমর্যাদা করেছে। তারা মসজিদের টাকা আত্মসাত করেছে। টাকা আত্মসাতের প্রমাণ পাওয়ার পরই তাদের বিরুদ্ধে থানায় অভিযোগ দেওয়া হয়েছে বলে তিনি জানান।

মসজিদের পূর্বের কমিটির সাধারণ সম্পাদক আব্দুল কাদের বলেন, সামাজিক দ্বন্দ্বের জের ধরে মসজিদের দুইটি কমিটি হয়েছে। হিসাবের গড়মিল সম্পর্কে অভিযোগের কথা স্বীকার করে তিনি বলেন, এ ব্যাপারে উভয় পক্ষের ৯ জন নিয়ে একটি তদন্ত কমিটি করা হয়েছে। কমিটির প্রতিবেদন তারা না মেনে মসজিদে পাল্টা একটি কমিটি করে দ্বন্দ্বের সৃষ্টি করেছে।

এ ব্যাপারে মির্জাপুর থানার পুলিশের উপপরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা মো. আরিফ হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ভাওড়া গ্রামের সরকারপাড়া জামে মসজিদ কমিটির দুই পক্ষ পাল্টাপাল্টি অভিযোগ দিয়েছেন। অভিযোগ পাওয়ার পর তদন্ত চলছে বলে তিনি জানিয়েছেন।

(ঢাকাটাইমস/২৯জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :