হেলেনা জাহাঙ্গীরের বাসায় মাদক উদ্ধার

প্রকাশ | ২৯ জুলাই ২০২১, ২২:৫৬ | আপডেট: ২৯ জুলাই ২০২১, ২৩:৫৯

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

আওয়ামী লীগের উপকমিটির সদস্যপদ হারানো এফবিসিসিআইয়ের পরিচালক হেলেনা জাহাঙ্গীরের গুলশানের বাসায় অভিযান চালিয়ে বিপুল মাদকদ্রব্য উদ্ধার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব)। তাকে জিজ্ঞাসাবাদের জন্য নেওয়া হবে র‌্যাব সদর দপ্তরে। এলিট ফোর্সটি বলছে, মাদক উদ্ধারের ঘটনায় তাকে গ্রেপ্তার দেখানো হবে।

অভিযানে থাকা র‌্যাবের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঢাকাটাইমসকে এ তথ্য নিশ্চিত করেন। 

আজ বৃহস্পতিবার রাত পৌনে নয়টায় গুলশানের ৫ নম্বর সড়কের ৩৬ নম্বর বাসায় অভিযানে যায় র‌্যাব। রাত ১১টার দিকে এই প্রতিবেদন লেখা পর্যন্ত তার বাসায় অভিযান চলছিল। 

বাসাটি ঘিরে র‌্যাবের বিপুলসংখ্যক সদস্য অবস্থান নিয়েছে। এছাড়া বাড়িটির ভেতরে ঢুকে তল্লাশি চালাচ্ছে র‌্যাব। এর আগে রাত সাড়ে ৯টার দিকে এলিট ফোর্স র‌্যাবের নারী সদস্যরা ভেতরে ঢোকেন।

র‌্যাব জানায়, অভিযানে বিপুল পরিমাণ মাদকসহ অবৈধ জিনিস উদ্ধার করা হয়েছে। কোথা থেকে এই মাদক এলো সেসব বিষয়ে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে। এজন্য তাকে র‌্যাব সদর দপ্তরে নেয়া হবে। 

সম্প্রতি ফেসবুকে ‘বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ’ নামে একটি সংগঠনের সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীরের নাম আসায় তাকে আওয়ামী লীগের উপকমিটির পদ থেকে বাদ দেয়া হয়।

হেলেনাকে অব্যাহতি দেয়ার খবর জানিয়ে দলটির মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি বলেছিলেন, ‘তিনি (হেলেনা) এগুলো আমাদের না জানিয়ে করেছেন। আমি ইতোমধ্যে আমাদের দপ্তরে জানিয়েছি তাকে অব্যাহতির চিঠি দিয়ে দেয়ার জন্য। আমাদের উপকমিটিতে যেহেতু তিনি নিয়মনীতি ভঙ্গ করেছেন, তাই তার সদস্যপদ আমরা বাতিল করে দিয়েছি।’

এদিকে হেলেনা জাহাঙ্গীর কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ছিলেন। সেখান থেকেও তাকে অব্যাহতি দেয়া হয়েছে।

(ঢাকাটাইমস/২৯জুলাই/এসএস/কেএম)