হেলেনা আটক: অভিযান শেষে যা জানাল র‍্যাব

প্রকাশ | ৩০ জুলাই ২০২১, ০১:৩৪ | আপডেট: ৩০ জুলাই ২০২১, ১৭:০৭

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

প্রায় চার ঘণ্টা অভিযান শেষে আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্যপদ থেকে অব্যাহতি পাওয়া আলোচিত ব্যবসায়ী হেলেনা জাহাঙ্গীরকে আটক করেছে র‍্যাব। তার বাসা থেকে বিদেশি মদ, অবৈধ ওয়াকিটকি সেট, ক্যাসিনো  সরঞ্জাম, বৈদশিক মুদ্রা, চাকু ও হরিণের চামড়া উদ্ধার করা হয়েছে। 

বৃহস্পতিবার রাতে গুলশান-২ এর ৩৬ নম্বর রোডের ৫ নম্বর বাসা থেকে হেলেনাকে আটকের পর সাংবাদিকদের এসব কথা বলেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু। 

তিনি বলেন, 'জব্দকৃত আলামত ও সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে আরও বিস্তারিত জিজ্ঞাসাবাদের জন্য তাকে আটক করেছি। তাকে র‍্যাব সদর দপ্তরে জিজ্ঞাসাবাদ করা হবে।'

হেলেনা জাহাঙ্গীরকে কোথায় নিয়ে যাওয়া হবে এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, 'আপাতত তাকে র‍্যাব সদর দপ্তরে নিয়ে যাওয়া হচ্ছে। এরপর তাকে জিজ্ঞাসাবাদ শেষে র‍্যাব দ্রুত সাংবাদিকদের ব্রিফিং করবেন বলেও জানান তিনি।'

'চাকরিজীবি লীগ' নামে একটি ভুঁইফোড় সংগঠন প্রতিষ্ঠার অভিযোগে আওয়ামী লীগের বহিস্কৃত নেত্রী হেলেনা জাহাঙ্গীরের রাজধানীর গুলশানের বাসায় অভিযান শুরু করে র‍্যাব। রাত সাড়ে আটটা থেকে শুরু হওয়া অভিযানে বিপুল সংখ্যক র‍্যাব সদস্য বাড়ির ভিতর ও বাইরে অবস্থান নেয়। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দেখে আলোচিত এই নারী অঝরে কাঁদতে থাকেন। এসময় তাকে শান্ত করা হয়।

র‍্যাব কর্মকর্তারা জানান, তিনটি ফ্লোর মিলে তিনি এই ভবনটিতে বসবাস করতেন। যেখানে ১৭টি রুম রয়েছে। এসব রুমেই মিলেছে অবৈধ মাদকসহ বিভিন্ন সরঞ্জাম। তাকে মাদকের বিষয় জিজ্ঞাসাবাদ করতে আটক করা হয়েছে।

ঢাকাটাইমস/৩০জুলাই/এসএস/ ইএস