টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে প্রথম সিরিজ জয় লঙ্কানদের

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ জুলাই ২০২১, ০৯:৪৮ | প্রকাশিত : ৩০ জুলাই ২০২১, ০৯:৩৮

সিরিজ নির্ধারণী তৃতীয় এবং শেষ টি-টোয়েন্টি ম্যাচে সফররত ভারতকে ঠিক তৃতীয় সারির দলই বানিয়েছে স্বাগতিক শ্রীলঙ্কা। দলীয় লেগ স্পিনার হাসারাঙ্গার ঘূর্ণিতে ২০ ওভারে ৯ উইকেটে মাত্র ৮১ রানে থেমেছে ধাওয়ানদের ইনিংস। জবাবে খেলতে নেমে ৭ উইকেট এবং ৩৩ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় স্বাগিতকরা। আর এর মাধ্যমে ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে প্রথমবার সিরিজ জিতল লঙ্কানরা।

তিন ম্যাচ সিরিজের প্রথম দুই ম্যাচে দুদল একটি করে জয় তুলে নিলে তৃতীয় ম্যাচটি অঘোষিত ফাইনাল হয়ে দাঁড়ায়। শ্রীলঙ্কার কলম্বোতে এদিন ম্যাচের শুরুতে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন ভারতীয় অধিনায়ক শিখর ধাওয়ান।

কিন্তু ব্যাট হাতে নিষ্প্রভ ভারতের টপঅর্ডাররা। প্রথম পাঁচজন ব্যাটসম্যানের মধ্যে চারজনই ফিরেছেন ব্যক্তিগত দশ রান ছোঁয়ার আগে। ১০ বলে ১৪ রান করেন রিতুরাজ গাঁইকদ। এছাড়া শূন্যরানে শিখর ধাওয়ান , ৯ রানে দেবদূত পাড্ডিকেল, শূন্যরানে সাঞ্জু স্যামসন এবং ৬ রানে নিতিশ রানা সাজঘরে ফেরেন। ফলে মাত্র ৩৬ রানেই ৫ উইকেট হারিয়ে বসে ভারত।

এ সময় মনে হচ্ছিল লজ্জার রেকর্ডই গড়তে যাচ্ছে ভারত। তবে ভুবনেশ্বর কুমার আর কুলদ্বীপ যাদব কিছু রান যোগ করলে সেটা কাটিয়ে উঠে তারা। ভুবনেশ্বরের সংগ্রহ ৩২ বলে করেন ১৬। আর কুলদ্বীপ ২৮ বলে কোনো বাউন্ডারি ছাড়াই ২৩ রান করে অপরাজিত থাকেন।

বল হাতে লঙ্কান স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা একাই ভারতের ধস নামান। চার ওভার বল করে মাত্র ৯ রানের খরচায় তিনি নেন চারটি উইকেট।

এদিকে ছোট লক্ষ্য তাড়া করতে নেমে জয় পেতে খুব একটা বেগ পেতে হয়নি স্বাগতিকদের। এরপরও এই রান তুলতে তিন ব্যাটসম্যানকে হারায় লঙ্কানরা। দুই ওপেনার অভিষ্কা ফার্নান্দো এবং বিনোদ ভানুকু যথাক্রমে করেন ১২ এবং ১৮ রান। আর দ্বিতীয় উইকেটে খেলতে নেমে ৬ রান তুলেন সাদেরা সামাবিক্রমা।

এরপর ধনঞ্জয় ডি সিলভা এবং হাসারাঙ্গা মিলে জয় নিয়ে মাঠ ছাড়েন। ২৩ রানে সিলভা এবং ১৪ রানে হাসারাঙ্গা অপরাজিত থাকেন। ম্যাচসেরা নির্বাচিত হন হাসারাঙ্গা।

(ঢাকাটাইমস/৩০জুলাই/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :