হাতিয়ায় ট্রলার ডুবে জেলের মৃত্যু, উদ্ধার ১১

নোয়াখালী প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ জুলাই ২০২১, ০৯:৪৫ | প্রকাশিত : ৩০ জুলাই ২০২১, ০৯:৪৩

নোয়াখালীর হাতিয়া উপজেলার মেঘনা নদী সংলগ্ন বঙ্গোপসাগরের মোহনায় একটি মাছ ধরা ট্রলার ডুবে গেছে। এতে নিখোঁজ থাকা জেলে শ্যামল চন্দ্র জলদাসের লাশ উদ্ধার করেছে কোস্টগার্ড সদস্যরা। এছাড়া জীবিত উদ্ধার করা হয়েছে ১১ জেলেকে।

বৃহস্পতিবার রাত ৯টার দিকে ঠ্যাংগারচর এলাকার বঙ্গোপসাগরের মোহনা থেকে ট্রলারসহ লাশটি উদ্ধার করে কোস্টগার্ড সদস্যরা।

নিহত শ্যামল চন্দ্র হাতিয়ার দক্ষিণ শুল্লকিয়া দাসেরহাট এলাকার জেলেপাড়ার মতিলাল চন্দ্র জলদাসে ছেলে। উদ্ধারকৃত সবাই হাতিয়া উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দা।

জানা গেছে, বৈরি আবহাওয়ার মধ্যে বৃহস্পতিবার সকালে গভীর সমুদ্রে মাছ ধরতে যায় শ্যামলসহ ১২জন মাঝি। বিকালের দিকে মেঘনা সংলগ্ন বঙ্গোপসাগরের মোহনায় প্রবল ঢেউয়ের কবলে পড়ে ডুবে যায় তাদের ট্রলারটি। এসময় অন্য একটি ট্রলারের সহযোগিতায় ১১জন উদ্ধার হলেও নিজেদের ট্রলারসহ নিখোঁজ হয় শ্যামল। খবর পেয়ে কোস্টগার্ড হাতিয়ার স্টেশন কমান্ডার লে. এ এস এম লুৎফর রহমানের নেতৃত্বে নিখোঁজ জেলেকে উদ্ধারে নামে কোস্টগার্ড। রাত ৯টার দিকে স্থানীয়দের সহযোগিতায় ট্রলারটি উদ্ধার করে কোস্টগার্ডের ডুবুরি দল। পরে ওই ট্রলারের ভিতর থেকে শ্যামলের লাশ উদ্ধার করা হয়।

কমান্ডার লে. এ এস এম লুৎফর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, রাত সাড়ে ১০টার দিকে নিহতের লাশ তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। উপকূলীয় এলাকায় সকল ধরনের দুর্ঘটনা প্রতিরোধ ও সহায়তা, ডাকাতি ও মাদকের বিস্তার রোধ এবং প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় কোস্টগার্ড সদা সচেষ্ট বলেও জানান তিনি।

ঢাকাটাইমস/২৯জুলাই/প্রতিনিধি/এমআর

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :