টি-টোয়েন্টিতে একশর নিচে ভারতের যত ইনিংস

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ জুলাই ২০২১, ১০:৫৪ | প্রকাশিত : ৩০ জুলাই ২০২১, ১০:৪৫

কলম্বোতে গতকাল রাতে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ সিরিজের তৃতীয় এবং শেষ টি-টোয়েন্টি ম্যাচে মাত্র ৮২ রানেই থেমেছে সফররত ভারতীয় জাতীয় ক্রিকেট দল। তবে ক্রিকেটের ক্ষুদ্র সংস্করণে একশ রানের নিচে এটিই তাদের প্রথম স্কোর নয়। এর আগে আরও চারবার গুটিয়ে যায় ক্রিকেটের অন্যতম সেরা এই দলটি।

সময়টা ২০০৮ সালের পহেলা ফেব্রুয়ারি, সিরিজের একমাত্র টি-টোয়েন্টি খেলতে মেলব্রোন ক্রিকেট গ্রাউন্ডে নামে ভারত। স্বভাবতই প্রতিপক্ষ হিসেবে ছিল অস্ট্রেলিয়া। মাহেন্দ্রা সিং ধোনির নেতৃত্বাধীন দলটি টস জিতে প্রথমে ব্যাট করতে নেমেই পড়ে বিপাকে। নাথান ব্রেকেন এবং অ্যাডাম ভোগেসদের বোলিং তোপে রীতিমতো কাবু ভারতীয় ব্যাটসম্যানরা। ১৭.৩ ওভারে সবকটি উইকেট হারিয়ে মাত্র ৭৪ রান তুলতে সক্ষম হয় ধোনি বাহিনী। আর তাতেই গড়ে লজ্জার রেকর্ড। এটি এখনো ভারতের সর্বনিম্ন টি-টোয়েন্টি স্কোর। ম্যাচটি ৯ উইকেটে জিতেছিল অজিরা।

এরপর ঠিক আট বছর পরে বিশ্বকাপের আসর বসে ভারতে। সেবার সুপার টেনের এক ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামে ভারত। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে মাত্র ১২৬ রানেই গুটিয়ে যায় কিউইরা। কিন্তু সেটা করতে ব্যর্থ সেবারের স্বাগতিকরা। নিউজিল্যান্ডের স্পিনার মিচেল স্যাটনারের কুপোকাত হয়ে ৭৯ রানে থেমেছে ভারত।

টি-টোয়েন্টিতে ভারতের তৃতীয় সর্বনিম্ন স্কোর ৮২। গত বৃহস্পতিবার রাতে শ্রীলঙ্কা সিরিজের শেষ ম্যাচে মাত্র ৮২ রানে থেমেছে শিখর ধাওয়ান নেতৃত্বাধীন দলটি। একশ রানের নিচে আর মাত্র একটি ইনিংস রয়েছে ভারতের। ২০১৫ সালের দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে এলবি মরকেল এবং ক্রিস মোরিসদের বোলিং তোপে মাত্র ৯৬ রানে গুটিয়েছিল ভারত। এটি টি-টোয়েন্টিতে তাদের চতুর্থ সর্বনিম্ন স্কোর।

(ঢাকাটাইমস/৩০জুলাই/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :