পরশুরামে যুবলীগ নেতার অক্সিজেন সেবা কার্যালয়ে পুলিশের তল্লাশি

প্রকাশ | ৩০ জুলাই ২০২১, ১১:২২

নিজস্ব প্রতিনিধি, ঢাকাটাইমস

ফেনীর পরশুরাম উপজেলা পরিষদ কম্পাউন্ডে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) কার্যালয়ে অস্থায়ীভাবে স্থাপিত স্বেচ্ছাসেবী সংঘটন ‘হ্যালো অক্সিজেন সেবা’র কার্যালয়ে বুধবার গভীর রাতে তল্লাশি চালিয়েছে পুলিশ। এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন এর উদ্যোক্তা উপজেলা যুবলীগের আহ্বায়ক ও বিআরডিবি চেয়ারম্যান ইয়াছিন শরীফ মজুমদার।তবে পুলিশ বলছে, সেখানে ওয়ারেন্টভুক্ত আসামী থাকার খবরেই তারা অভিযান চালায়।

গত বৃহস্পতিবার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ক্ষোভ প্রকাশ করেন ইয়াছিন শরীফ মজুমদার। স্ট্যাটাসে তিনি বলেন, ‘আমি অক্সিজেন সেবা দিচ্ছি দীর্ঘ এক বছর আমার অফিস থেকে, সেখানে রাত ৩.৩০ এ ডিবি পুলিশ কেন আসবে, আমি কি সন্ত্রাসী না স্মাগলার! মানুষের পাশে দাঁড়ানো কি আমার অপরাধ!'

ইয়াছিন আরো জানান, তার সরকারি অফিস থেকে করোনায় হ্যালো অক্সিজেন সেবা দেয়া হচ্ছে। অক্মিজেন সংকটে পড়া পরশুরাম ও ফুলগাজী উপজেলার এক হাজার মানুষ বিনামূল্যে এ সেবা পেয়েছেন। সম্প্রতি চাহিদানুযায়ী ফেনী সদর উপজেলার বাসিন্দারাও হটলাইনে ফোন করে সেবা নিতে পারবেন। তার দাবি, বৃহস্পতিবার ছয় করোনা রোগীকে অক্সিজেন সেবা দেওয়া হয়েছে। এর মধ্যে পৌর এলাকার দুবলাচাঁদ গ্রামে দুইটি, উত্তর গুথুমা গ্রামে একটি, মির্জানগর ইউনিয়নের কালিকাপুর গ্রামে একটি, চিথলিয়া ইউনিয়নের ধনিকুন্ডা গ্রামে একটি ও মির্জানগর ইউনিয়নের পূর্ব সাহেবনগর গ্রামে একটি দেওয়া হয়েছে। আগেরদিন বুধবার ফেনী সদরে একজন কোভিড রোগী ও পরশুরাম পৌর এলাকার বাঁশপদুয়া গ্রামে, চিথলিয়া ইউনিয়নের অলকা গ্রামে, মির্জানগর ইউনিয়নের মধুগ্রাম গ্রামে, বক্সমাহমুদ ইউনিয়নের দক্ষিণ গুথুমা গ্রামসহ পাঁচজন রোগীর জন্য অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দেওয়া হয়।

জেলা গোয়েন্দা পুলিশের ওসি সাইফুল ইসলাম জানান, বিআরডিবি কার্যালয়ে ওয়ারেন্টভুক্ত আসামি থাকার খবর পেয়ে তল্লাশি চালানো হয়। তবে ইয়াছিন যেটি ফেসবুকে লিখেছেন সেটি সত্য নয়।

এ প্রসঙ্গে ইয়াছিন বলেন, ‘বিআরডিবি কার্যালয়ের চাবি আমার কাছেই থাকে। সরকারি দপ্তরে আসামি থাকার বিষয়টি অস্পষ্ট। এ ধরনের ঘটনায় আমি বিব্রত। বিষয়টি জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী সহ প্রশাসনের কর্মকর্তা ও দলীয় নেতৃবুন্দকে অবহিত করা হয়েছে।’

(ঢাকাটাইমস/৩০ জুলাই/পিএল)