কক্সবাজারে ৫৬ পাসপোর্ট-নগদ টাকাসহ যুবক আটক

কক্সবাজার প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ জুলাই ২০২১, ১২:৫৯

কক্সবাজারের ঈদগাঁও উপজেলার দীর্ঘ দিন ধরে বিভিন্ন পাসপোর্ট, এনআইডি ও নকল সিল ব্যবহার করে অনৈতিক কাজ করে আসছিল একটি সংঘবদ্ধ চক্র। গত ২৮ জুলাই রাতে গোপন সংবাদে ওই চক্রের আবদুর রহমান নামে এক সদস্যকে আটকের পর এমন তথ্য পেয়েছে র‌্যাব-১৫।

আটক আব্দুর রহমান নব গঠিত ঈদগাঁও উপজেলার জাগিরপাড়া এলাকার বাসিন্দা। আটকের সময় তার কাছ থেকে ৫৬টি পাসপোর্ট ও তিনটি জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নগদ চার লাখ ৯৫ হাজার ৭০০ টাকা এবং নকল সিলমোহর উদ্ধার করা হয়েছে। এসময় তার সহযোগী দুই ভাই তৈয়ব তাহের ও শোয়াইব কৌশলে পালিয়ে যায়। আব্দুর রহমানকে ঈদগাঁও থানায় হস্তান্তর করা হয়েছে।

র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) আব্দুল্লাহ মো: শেখ সাদী এ তথ্যের সত্যতা নিশ্চিত করে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানান, গোপন সংবাদে র‌্যাব-১৫ জানতে পারে, কতিপয় ব্যক্তি নবগঠিত ঈদগাঁও উপজেলার জাগিরপাড়া ১ নম্বর ওয়ার্ডস্থ তৈয়ব তাহেরের নিজ বাড়িতে অবৈধ পাসপোর্ট, জাতীয় পরিচয়পত্র ও বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গের সিলমোহর ব্যবহার করে অনৈতিক কাজ করে আসছে। উক্ত সংবাদ পেয়ে র‌্যাব-১৫ এর একটি দল ২৮ জুলাই সন্ধ্যা সাড়ে ৭ টায় ওই স্থানে অভিযান চালায়। এসময় আব্দুর রহমানকে আটক করা হয়। অভিযানের সময় তার অন্য দুই সহযোগী পালিয়ে যায়। এসময় আবদুর রহমানের বসতঘর তল্লাশি করে ৫৬টি বিভিন্ন ব্যক্তির বাংলাদেশি পাসপোর্ট, তিনটি ভিন্ন জাতীয় পরিচয়পত্র, তিনটি সিলমোহর, চারটি ব্যাংক চেক এবং নগদ চার লাখ ৯৫ হাজার ৭০০ টাকা উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে আব্দুর রহমান স্বীকার করেন, তার পলাতক দুই ভাইয়ের সঙ্গে মিলে তারা দীর্ঘদিন ধরে এসব পাসপোর্ট, এনআইডি ও নকল সিলমোহর নিজেদের কাছে রেখে বিভিন্ন অনৈতিক কাজ করত।

(ঢাকাটাইমস/৩০জুলাই/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :