হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে যেসব মামলা হচ্ছে

প্রকাশ | ৩০ জুলাই ২০২১, ১৩:২১ | আপডেট: ৩০ জুলাই ২০২১, ১৭:০৫

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস

মদ, বিদেশি মুদ্রা ও হরিণের চামড়াসহ র‌্যাবের হাতে আটক আওয়ামী লীগের মহিলাবিষয়ক উপ-কমিটির সদস্য পদ থেকে অব্যাহতি পাওয়া হেলেনা জাহাঙ্গীরের বিরুদ্ধে একাধিক মামলার প্রস্তুতি চলছে। এর মধ্যে একটি গুলশান থানায় অপরটি রাজধানীর পল্লবী থানায় হবে। র‌্যাব বাদী হয়ে মামলাগুলো করবে।

শুক্রবার দুপুরে র‌্যাবের ঊদ্ধর্তন একাধিক কর্মকর্তা ঢাকাটাইমসকে এই তথ্য নিশ্চিত করেছেন।

র‌্যাব সূত্রে জানা গেছে, হেলেনা জাহাঙ্গীর বিভিন্ন সময় ফেসবুক লাইভে এসে সরকারি দলের নেতাকর্মী কিংবা প্রশাসনের অনেককে নিয়ে কটূক্তি করেছেন। এই অপরাধে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হবে। এছাড়া অবৈধ বিদেশি মদ রাখার দায়ে মাদক আইনে এবং অনুমতি ছাড়া কালো রঙের ওয়াকিটকি ব্যবহার করায় তার বিরুদ্ধে মামলা হবে। হরিণের চামড়া উদ্ধারের ঘটনায় বন্যপ্রাণী সংরক্ষণ আইনের ধারাতেও তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

র‌্যাবের সূত্রটি আরও জানায়, মিরপুরে হেলেনার ‘জয়যাত্রা টেলিভিশন’ সরকারি অনুমোদন ছাড়া বিভিন্ন যন্ত্রপাতি বসানো হয়েছিল। যেটা সম্পূর্ণ অবৈধ। এই কারণে পল্লবী থানায় তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে। র‌্যাব-৪ বাদী হয়ে মামলাটি করবে।

গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে আটটার দিকে গুলশানে হেলেনা জাহাঙ্গীরের বাড়িতে অভিযান চালায় র‌্যাব। চার ঘণ্টার অভিযান শেষে হেলেনা জাহাঙ্গীরকে আটক করে র‌্যাব সদরদপ্তরে নেয়া হয়। উদ্ধার করা হয় বিদেশি মদ, ক্যাসিনো সরঞ্জাম, চাকু, ওয়াকিটকিসহ বিভিন্ন অবৈধ সরঞ্জাম। এরপর রাত দেড়টা থেকে চারটা পর্যন্ত রাজধানীর মিরপুর-১১ নম্বরের এ ব্লকের তিন নম্বর রোডে জয়যাত্রা টেলিভিশনের কার্যালয়ে অভিযান শুরু করে এলিট ফোর্সটি। অভিযানে বিভিন্ন অবৈধ সরঞ্জাম জব্দ করা হয়।

র‌্যাবের দাবি, টেলিভিশন চ্যানেলটির কোনো বৈধ কাগজপত্র ছিল না। তদন্ত করে যদি বৈধ কাগজপত্র না পাওয়া যায় তাহলে চ্যানেলটি বন্ধ করে দেয়া হবে।

সম্প্রতি ফেসবুকে ‘বাংলাদেশ আওয়ামী চাকরিজীবী লীগ’ নামের একটি সংগঠনের সভাপতি হিসেবে হেলেনা জাহাঙ্গীরের নাম আসায় তাকে উপকমিটির পদ থেকে অব্যাহতি দেয়া হয় বলে জানান আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি।

ঢাকাটাইমস/৩০জুলাই/এসএস/এমআর