অশ্বিনের ওপর ভরসা রাখছেন স্টেইন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ জুলাই ২০২১, ১৪:২৯ | প্রকাশিত : ৩০ জুলাই ২০২১, ১৪:২১

আগস্টের প্রথম সপ্তাহ থেকে শুরু হতে যাচ্ছে ইংল্যান্ড-ভারত মধ্যকার পাঁচ ম্যাচের হাইভোল্টেজ টেস্ট সিরিজ। আসন্ন এই সিরিজকে নিয়ে ক্রিকেটপাড়ায় আলোচনার শেষ নেই। এবার এ বিষয়ে মুখ খুললেন দক্ষিণ আফ্রিকার পেসার ডেল স্টেইনও। তার ভাষ্যমতে, ইংল্যান্ডের বিপক্ষে ভারতের টার্মকার্ড হবেন দলীয় বোলিং অলরাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন।

ভারতীয় স্পিনার অশ্বিন বল হাতে কতটা ভয়ঙ্কর হতে পারেন, সেটা আর বলার উপেক্ষা রাখে। তবে কি শুধুই বোলিংয়ে? না, ব্যাটও ভালোভাবেই চালাতে জানেন তিনি। আর সেটা যদি হয় টেস্ট ক্রিকেটে, তাহলে তো কোনো কথাই নেই। ইতোমধ্যে টেস্ট ক্রিকেটে ব্যাট হাতে অশ্বিনের সেঞ্চুরিও দেখেছে ক্রিকেটবিশ্ব। আর তাই তো অশ্বিনের ওপর ভরসায় রাখছেন প্রোটিয়া পেসার।

সম্প্রতি ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফোর সঙ্গে আলাপচারিতার সময় আসন্ন ভারত-ইংল্যান্ড সিরিজ কথা বলেন ডেল স্টেইন। আর সেখানেই তিনি বলেন,‘ আসন্ন সিরিজে আমরা যখন পেসারদের ওপর এত বেশি গুরুত্ব দিচ্ছি, তখন ভারতের জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ হয়ে উঠতে পারেন অশ্বিন। পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ এটি। সময় যত গড়াবে, আমার মনে হয় স্পিন পার্থক্য গড়ে দেবে। অশ্বিন এমন একজন, যে কিনা ওভারের পর ওভার করতেই থাকে।’

তিনি আরো বলেন, ‘ইংল্যান্ড-অস্ট্রেলিয়ার মতো দলগুলে পেস বান্ধব কন্ডিশনেও পেসারদের ভালোই সামলাতে পারে। কিন্তু অনেক সময় স্পিনে ভালো খেলে না। তাই অশ্বিনই হতে পারে ভারতের সবচেয়ে বড় ট্রাম্প কার্ড।’

উল্লেখ্য, পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ শুরু হচ্ছে আগামী ৪ আগস্ট। প্রায় একমাসের বেশি সময় নিয়ে সিরিজের শেষ ম্যাচটি অনুষ্ঠিত হবে সেপ্টেম্বরের ১০ তারিখে।

(ঢাকাটাইমস/৩০জুলাই/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :