গৃহহীনদের ঘর দেওয়া শেখ হাসিনার অবিস্মরণীয় পদক্ষেপ: ডা. মুরাদ হাসান

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ জুলাই ২০২১, ১৫:৩৮

অনেক সরকারই দেশ পরিচালনা করেছে। কিন্তু কোনো সরকারপ্রধান গৃহহীনদের জন্য ঘর নির্মাণ করার পরিকল্পনা বা তা বাস্তবায়ন করেননি। সে দিক থেকে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগ এক অবিস্মরণীয় পদক্ষেপ বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।

শুক্রবার সকালে জামালপুরের সরিষাবাড়ী উপজেলার চর পোগলদিঘা গ্রামের ক্ষুদ্র নৃগোষ্ঠীদের ও পৌর এলাকার তারিয়াপাড়ায় তৃতীয় লিঙ্গের জন্য নির্মিত আশ্রয়ন প্রকল্প পরিদর্শন ও খাদ্য সামগ্রী বিতরণকালে তিনি এ মন্তব্য করেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান আওয়ামী লীগ সরকারের উদ্যোগে গৃহহীন জনগণকে ঘর প্রদান জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে এক অবিস্মরণীয় পদক্ষেপ। এর আগে কোনো সরকারপ্রধান এত বিপুল পরিমাণ গৃহহীনকে ঘর নির্মাণ করে দেয়ার কথা চিন্তাও করেনি।

মুরাদ হাসান বলেন, জাতির পিতার কন্যা সেই স্বপ্নকে বাস্তবে পরিণত করে প্রমাণ করেছেন, যতদিন শেখ হাসিনার হাতে দেশ, ততদিন পথ হারাবে না বাংলাদেশ।

উপস্থিত উপকারভোগীদের উদ্দেশ্যে তিনি বলেন, সবাই মিলে একতাবদ্ধ হয়ে সমবায় সমিতি তৈরি করতে হবে। পরস্পরের সহযোগিতায় নিজেদের জীবনমান উন্নয়নে কাজ করতে হবে।

সামাজিক উন্নয়নের জন্য স্থানীয় প্রশাসন, জনপ্রতিনিধি সর্বোপরি প্রধানমন্ত্রী শেখ হাসিনা সব সময় দরিদ্র মানুষের পাশে রয়েছেন উল্লেখ করে তিনি বলেন, নির্ভয়ে পরিবার-পরিজন নিয়ে এখানে বাস করে নিজেদের আর্থ সামাজিক অবস্থার উন্নয়নের মাধ্যমে সোনার বাংলা বিনির্মাণে অবদান রাখতে হবে।

পরে আশ্রয়ন প্রকল্পে বৃক্ষরোপণ করেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে জেলা প্রশাসক মোর্শেদা জামান, উপজেলা নির্বাহী অফিসার শিহাব উদ্দিন আহমেদ, সহকারী কমিশনার (ভূমি) ফাইজুল ওয়াসিমা নাহাত, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছানোয়ার হোসেন বাদশা, সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ হারুন অর রশীদ, পৌর আওয়ামী লীগের সভাপতি মিজানুর রহমান, মেয়র মনির উদ্দিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হুমায়ুন কবিরসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

(ঢাকাটাইমস/৩০জুলাই/কারই/কেআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :