জাফর ইকবালকে পছন্দ করতাম, জন্মদিনে ববিতা

প্রকাশ | ৩০ জুলাই ২০২১, ১৫:৪৮ | আপডেট: ৩০ জুলাই ২০২১, ১৬:৩১

বিনোদন প্রতিবেদক, ঢাকাটাইমস

বাংলাদেশি চলচ্চিত্রের অন্যতম সেরা অভিনেত্রী ফরিদা আক্তার ববিতা। যার শোকেজে সাজানো রয়েছে আট আটটি জাতীয় চলচ্চিত্র পুরস্কার। এছাড়া আছে ‘মেরিল-প্রথম আলো পুরস্কার’ ও ‘বাচসাস পুরস্কার’সহ অসংখ্য নামিদামী সম্মাননা। দীর্ঘ অভিনয় জীবনে তিনি দর্শকদের উপহার দিয়েছেন বহু সুপারহিট সিনেমা। আবার কিছু সিনেমা তিনি প্রযোজনাও করেছেন।

সেই গুণী অভিনেত্রীর আজ জন্মদিন। ১৯৫৩ সালের ৩০ জুলাই বাগেরহাটে জন্মগ্রহণ করেন ববিতা। যদিও তাদের পৈতৃক নিবাস যশোরে। তার বাবা নিজামুদ্দীন আতাউর একজন সরকারি কর্মকর্তা ছিলেন এবং মাতা জাহান আরা বেগম ছিলেন একজন চিকিৎসক। বাবার চাকরি সূত্রে তারা তখন বাগেরহাটে থাকতেন। অভিনেত্রী সুচন্দা ও চম্পা হচ্ছেন ববিতার আপন বোন।

শুক্রবার নিজের ৬৮তম জন্মদিনে জীবনের একটি বিশেষ কথা প্রকাশ করলেন জীবন্ত কিংবদন্তি অভিনেত্রী ববিতা। দেশের প্রথম সারির একটি জাতীয় দৈনিককে দেওয়া সাক্ষাৎকারে অভিনেত্রী জানালেন, প্রয়াত নায়ক জাফর ইকবালকে তিনি পছন্দ করতেন। তাকে ভালোও বাসতেন।   

 

ববিতার কথায়, ‘জাফর ইকবালকে ভীষণ পছন্দ করতাম। খুবই স্মার্ট, গুড লুকিং। আমি তাকে ভালোবাসতাম, সেও আমাকে ভালোবাসত। শুটিংয়ের অবসরে অথবা নানা আড্ডায় আমাকে সে গান শেখাত। আমরা দুজন গিটার বাজিয়ে ইংরেজি গানের চর্চা করতাম।’

প্রসঙ্গত, বাংলা চলচ্চিত্রের অন্যতম সেরা জুটি ববিতা ও জাফর ইকবাল সত্তর-আশির দশকে তুমুল জনপ্রিয় ছিলেন। একসঙ্গে বেশ কিছু ব্যবসাসফল সিনেমা উপহার দেন তারা। সেসব ছাপিয়ে ইন্ডাস্ট্রিতে বেশি চর্চা হতো ববিতা ও জাফর ইকবালের পর্দার বাইরের রসায়ন নিয়ে। তাদের প্রেমের সম্পর্কের গুঞ্জন তখন থেকেই। নিজের ৬৮তম জন্মদিনে সেই গুঞ্জনেই সিলমোহর দিলেন ববিতা।

ঢাকাটাইমস/৩০জুলাই/এএইচ