ঢাবি ছাত্রলীগের বহিষ্কৃত নেতা রুবেলের যত কীর্তি

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ জুলাই ২০২১, ১৮:৪৬ | প্রকাশিত : ৩০ জুলাই ২০২১, ১৭:৩৬

চাঁদা না পেয়ে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি হাসপাতালের ওয়ার্ড বয়কে মারধরের ঘটনায় আটক 'সোহরাওয়ার্দী উদ্যানের রাজা’ খ্যাত আকতারুল করিম রুবেলের মাদকসেবন, চাঁদাবাজি, মাদক সিন্ডিকেটসহ নানা কুকীর্তি প্রকাশ পেয়েছে।

রুবেল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৪-১৫ সেশনের বাংলা বিভাগের শিক্ষার্থী ও ছাত্রলীগ ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হলের বহিষ্কৃত উপ-দপ্তর সম্পাদক।

সংগঠনের নীতি-আদর্শ ও শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগ গেল সপ্তাহে তাকে ছাত্রলীগ থেকে বহিষ্কার করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

নাম প্রকাশ না করার শর্তে বিশ্বস্ত কয়েকটি সূত্র জানায়, আকতারুল করিম রুবেল রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে মাদক ব্যবসায়ীদের চারটি গ্রুপ নিয়ন্ত্রণ করেন। বিভিন্ন স্থান থেকে মাদক এনে মাদক সেবনসহ মাদক বিক্রি করেন।

গত ৩ জুলাই মাঝরাতে চানখারপুলে পায়ে বাইক তুলে দেয়ার প্রতিবাদ করায় বুদ্ধিপ্রতিবন্ধী এক যুবককে কোমরের বেল্ট খুলে ফিল্মি স্টাইলে পেটান রুবেলসহ তার সহযোগীরা। পরে মুচলেকা দিয়ে সে ঘটনায় পার পেয়ে যান রুবেল। এছাড়াও তার বিরুদ্ধে ক্যাম্পাস এলাকায় ছিনতাই করার বেশ কিছু অভিযোগ আছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী ঢাকাটাইমসকে বলেন, রুবেলের বিরুদ্ধে অনেকগুলো অভিযোগ আমাদের কাছে আছে। সে চাঁদাবাজি করে, আশেপাশের লোকদের ইচ্ছাকৃত মারধর করে, সে ক্যাম্পাসের ড্রাগ ডিলার, ক্যাম্পাস এলাকায় মাদক সরবরাহ ও গ্রহণ করে। এছাড়াও তাকে নিয়ে ক্যাম্পাসে একটি ড্রাগ সিন্ডিকেট চক্র আছে।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের পরিচয়েই হোক বা কোনো রাজনৈতিক আদর্শের পরিচয়েই হোক সে কোনোভাবে রক্ষা পাবে না।

ওয়ার্ড বয়কে মারধরের ঘটনায় তাকে আটক করা হলে গত ২৭ জুলাই আকতারুলের একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। সেই রিমান্ড শেষে বৃহস্পতিবার তাকে আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার উপপরিদর্শক রইস উদ্দিন।

রুবেলের রিমান্ডের বিষয়ে জানতে চাওয়া হলে রইস উদ্দিন ঢাকাটাইমসকে বলেন, আমরা নতুনভাবে কোনোকিছু জানতে পারিনি। আগের যেসব তথ্য আমাদের কাছে এসেছে সেগুলোকে পর্যালোচনা করছি। নতুন কিছু পেলে জানানো হবে।

(ঢাকাটাইমস/৩০ জুলাই/আরএল/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :