ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে স্কুলছাত্রীর রক্ষা

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ জুলাই ২০২১, ২০:৫৮

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ইউএনও’র হস্তক্ষেপে বাল্যবিয়ে থেকে রক্ষা পেয়েছে ৬ষ্ঠ শ্রেণির এক শিক্ষার্থী। লকডাউনের কারণে গোপনে শুক্রবার দুপুরে আখাউড়া উপজেলায় এ বিয়ের আয়োজন করা হয়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার বিয়ে ভেঙে দেন এবং কনের বাবাকে দুই হাজার জরিমানা করেন। এসময় মেয়ের বয়স ১৮ বছর পূর্ণ না হওয়া পর্যন্ত বিয়ে দেবে না মর্মে কনের বাবার কাছ থেকে মুচলেকা নেওয়া হয়।

আদালত সূত্রে জানা যায়, দুপুরে উপজেলার নয়াদিল গ্রামে ১৩ বছর বয়সী মেয়ের সাথে পাশের বিজয়নগর উপজেলার পাহাড়পুরের দুলাল মিয়ার ছেলে সজিব মিয়ার (২৩) বিয়ে আয়োজন করা হয়। গোপন খবরে দুপুর সাড়ে ১২টার দিকে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার পুলিশ নিয়ে কনের বাড়িতে হাজির হন। তখনও বরপক্ষ আসেনি। বাল্যবিয়ের বিষয়টি নিশ্চিত হয়ে তিনি বিয়ে ভেঙে দেন এবং কনের বাবাকে দুই হাজার টাকা জরিমানা ও মুচলেকা নেন।

আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার বলেন, বাল্যবিয়ের কুফল সম্পর্কে বুঝিয়ে বিয়েটি ভেঙে দিয়েছি এবং দুই হাজার টাকা জরিমানা আদায়সহ একটি মুচলেকা নেওয়া হয়েছে।

(ঢাকাটাইমস/৩০জুলাই/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :