করোনায় র‌্যাব সদস্যের মৃত্যু, ডিজির শোক

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ৩০ জুলাই ২০২১, ২১:৪৪ | প্রকাশিত : ৩০ জুলাই ২০২১, ২১:১৬

করোনাভাইরাসে সংক্রমিত হয়ে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাবের এক নারী সদস্যের মৃত্যু হয়েছে। তার নাম রাশেদা ফেরদৌস। তিনি আনসার থেকে প্রেষণে র‌্যাব-৩ এ কর্মরত ছিলেন।

বৃহস্পতিবার রাত ১০টা ২৫ মিনিটে রাজধানীর তেজগাঁওয়ের ইমপালস হাসপাতালে লাইফ সাপোর্টে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। শুক্রবার রাতে র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন ঢাকা টাইমসকে এই তথ্য নিশ্চিত করেন।

র‌্যাব কর্মকর্তা জানান, গত ২৫ জুলাই রাশেদা ফেরদৌস করোনা সংক্রমিত হয়ে রাজারবাগ পুলিশ হাসপাতালে ভর্তি হন। পরবর্তী সময়ে শরীরিক অবস্থার অবনতি হলে তাকে উন্নত চিকিৎসার জন্য ২৯ জুলাই সকালে ইমপালস হাসপাতাল স্থানান্তর করা হয়। সেখানে লাইফ সাপোর্টে চিকিৎধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এদিকে রাশেদা ফেরদৌসের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন র‌্যাব মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন। তিনি শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

র‌্যাব জানায়, রাশেদা ফেরদৌস ২০২১ সালের ৫ মার্চ থেকে র‌্যাবে কর্মরত। তার মাতৃ ইউনিট (১ মহিলা) গাজীপুরের সফিপুর আনসার ব্যাটালিয়ন।

রাশেদা কোভিড-১৯ প্রাদুর্ভাব হওয়ার পর থেকেই র‌্যাব ফোর্সেসের চলমান সকল অপারেশনাল কর্মকাণ্ডের সম্মুখভাগ যোদ্ধা হিসেবে সফলভাবে সাহসিকতার সঙ্গে অর্পিত দায়িত্ব পালন করে আসছিলেন।

শোক বার্তায় র‌্যাব ডিজি বলেন, রাশেদা ছিলেন অত্যন্ত কর্তব্য পরায়ণ, অমায়িক এবং বিনয়ী। সাহসী এই নারী র‌্যাব সদস্যের মৃত্যুতে র‌্যাব মর্মাহত।

র‌্যাবে এই প্রথম একজন নারী সদস্য সম্মুখভাগে কর্তব্য পালন করতে গিয়ে করোনায় আক্রান্ত হয়ে নিজের জীবন উৎসর্গ করেছেন।

শুক্রবার রাশেদার গ্রামের বাড়ি সিলেটের গোলাপগঞ্জে দাফন প্রক্রিয়া সম্পন্ন করা হয় বলে জানায় র‌্যাব।

(ঢাকাটাইমস/৩০জুলাই/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :