রিয়েলমির নতুন ফোনের তথ্য ফাঁস

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ৩১ জুলাই ২০২১, ১০:৫১ | প্রকাশিত : ৩১ জুলাই ২০২১, ১০:১৫

রিয়েলমি ৮-এর পর এবার আসতে চলেছে রিয়েলমি ৮এস। ফোনটিতে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ চিপসেট থাকতে পারে। আগের ভার্সনে মিডিয়াটেকের ৮০০ চিপসেট দিয়েছিল রিয়েলমি। সম্প্রতি এই ফোনটির কনফিগারেশন ফাঁস হয়েছে অনলাইনে।

টেক ব্লগাররা জানিয়েছেন, এবার ৯০ হার্টজের ডিসপ্লের সঙ্গে দেওয়া হতে পারে ৩৩ ওয়াটের ফাস্ট চার্জার।

৯১ মোবাইলসের রিপোর্ট অনুযায়ী, রিয়েলমি ৮ এর মতোই মতোই দেখতে হবে নতুন রিয়েলমি ৮এস মডেল। যার ভলিউম রকার দেওয়া হয়েছে ফোনের বা দিকে। ইন্টিগ্রেটেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে ফোনে। টিপস্টার স্টিভ হেমারস্টোফারের টুইটে উল্লেখ করে এই খবর জানিয়েছে ৯১ মোবাইলস। ফাঁস হওয়া ছবি বলছে, হালকা বেগুনি রঙে আসতে চলেছে এই নয়া ফোন।

শোনা যাচ্ছে, এবারও অ্যানড্রয়েড ১১-এ চলবে ফোন। নতুন মডেলের ডিসপ্লে হতে পারে ৬.৫ ইঞ্চি। ৯০ হার্টজের রিফ্রেস রেট দেওয়া হবে ফোনে। ৬ জিবি ও ৮ জিবি অপশনে পাওয়া যাবে ফোন। ফোনের লিকড ইমেজ দেখে মনে হচ্ছে, নতুন মডেলে তিনটে ক্যামেরা দিয়েছে চীনা কোম্পানি। ফোনে থাকতে পারে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর। আরও দুটো ক্যামেরার বিষয়ে এখনও বিস্তারিত জানা যায়নি। খবর সত্যি হলে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা থাকবে রিয়েলমি ৮এস ফোনে। ১২৮ ও ২৫৬ জিবি ভ্যারিয়েন্টে আসতে পারে নতুন মডেল।

ইউএসবি পোর্ট সি ছাড়াও ফোনে থাকতে পারে ৩.৫ এমএম-এর হেডফোন জ্যাক। এখানেই শেষ নয়, এবার ফোনে থাকতে পারে ৫০০০ এমএএইচের ব্যাটারি। সঙ্গে ৩৩ ওয়াটের ডার্ট ফাস্ট চার্জার দিতে পারে কোম্পানি। তবে এতকিছু জানালেও ফোনের দাম সম্পর্কে কিছু উল্লেখ করা হয়নি টেক সাইটে। টেক ব্লগারদের মতে, নতুন মডেলের মাধ্যমে মধ্যবিত্তের সাধ্যের মধ্যে ৫জি ফোন দিতে চলেছে কোম্পানি।

(ঢাকাটাইমস/৩১জুলাই/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :