গুগল করতে দক্ষ, চাকরিপ্রার্থীর অদ্ভুত জীবনবৃত্তান্ত!

প্রকাশ | ৩১ জুলাই ২০২১, ১০:৪১

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস

চাকরির ক্ষেত্রে সকলেই যা জিজ্ঞেস করে তা হল চাকরিপ্রার্থী কী সে দক্ষ? এখন অনেকেই নিজেদের 'স্কিল' বা 'দক্ষতা' সিভিতে লিখে রাখেন। নিজেদের সেরা কাজ সেখানে দেওয়া থাকে৷ যা দেখে চলে বাছাইপর্বের কাজ৷ চাকরি পাওয়ার লড়াইয়ে তারাই এগিয়ে থাকে, যাদের সিভি ভালো৷ যে সিভি যত বেশি আকর্ষণীয়, তত বেশি সম্ভাবনা থাকে চাকরি আগে পাওয়ার।

আর এই 'আলাদা' হতে গিয়েই হাসির খোরাক বনলেন এক চাকরিপ্রার্থী৷ সোশাল মিডিয়ায় সেই সিভিটি প্রকাশ্যে আসে। যেখানে দেখা যায় এক ব্যক্তি নিজের 'স্কিল' এর তালিকায় রেখেছেন গুগলিংকে। অর্থাৎ গুগল করতে তিনি অত্যন্ত দক্ষ। চাকরির ক্ষেত্রে সেই দক্ষতাকেই কাজে লাগাতে চেয়েছেন ওই ব্যক্তি। কিন্তু উল্টে হাস্যকর পরিস্থিতি তৈরি হয়েছে সোশাল মিডিয়ায়। 

ক্যাট ম্যাক গি নামের এক চাকরিতে নিয়োগকারী কর্মী সম্প্রতি টুইটারে তার এক অভিজ্ঞতা শেয়ার করে নেন। তিনি টুইটে লেখেন, ‘আজ একটি সিভি পেয়েছি। একজন লিখেছেন তার দক্ষতা নাকি গুগল করা। আমরা তার ইন্টারভিউ নিচ্ছি।’ আর এই টুইটটি মুহূর্তের মধ্যে সোশাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

এই পোস্টটিকে লাইক করেন প্রায় ২ লক্ষ মানুষ। আর তা রিটুইট করেন ১৫ হাজারেরও বেশি মানুষ। কমেন্ট করেছেন ২ হাজারেরও বেশি মানুষ। নেটিজেনের একাংশ ওই আবেদনকারীর পক্ষে কথা বলেন। অনেকে আবার বিষয়টি নিয়ে মজা করতেও ছাড়েননি। 

(ঢাকাটাইমস/৩১জুলাই/এজেড)