ব‌রিশা‌লে করোনা ও উপসর্গে আরও ১৪ মৃত্যু

বরিশাল ব্যুরো প্রধান
ঢাকাটাইমস
| আপডেট : ৩১ জুলাই ২০২১, ১২:৫১ | প্রকাশিত : ৩১ জুলাই ২০২১, ১২:৩৭

বরিশাল বিভাগে গত এক দিনে করোনাভাইরাস ও উপসর্গ নিয়ে ১৪ জন মারা গেছেন। তাদের মধ্যে আটজন করোনা আক্রান্ত ছিলেন। বাকিরা মারা গেছেন উপসর্গে। এই সম‌য়ে নতুন করে করোনা শনাক্ত হ‌য়ে‌ছেন ৩২২ জন। এ নিয়ে বিভাগটিতে করোনায় মোট মৃত্যুর সংখ্যা ৪৬৯ জনে দাঁড়িয়েছে।

শ‌নিবার সকালে বিভাগীয় স্বাস্থ্য পরিচালক বাসুদেব কুমার দাস এ তথ্য জানিয়েছেন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে ৩২২ জন কোভিড রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে বরিশাল জেলায় শনাক্তের সংখ্যা ১১৯ জন, পটুয়াখালী‌তে ২৮, ভোলায় ১৫৯, পি‌রোজপু‌রে ৯, বরগুনায় এক ও ঝালকা‌ঠি‌তে ছয়জন। ব‌রিশাল বিভা‌গে মোট ক‌রোনা আক্রান্তের সংখ্যা ৩৩ হাজার ১৪৪ জন।

এদিকে শেরে বাংলা মে‌ডি‌কেল ক‌লেজ হাসপাতা‌লের ৩০০ বেড বি‌শিষ্ট ক‌রোনা ইউনিটে শ‌নিবার পর্যন্ত ৩৪০ জন ভ‌র্তি র‌য়ে‌ছেন, যার ম‌ধ্যে ১৪৩ জনের ক‌রোনা প‌জি‌টি‌ভ। গত ২৪ ঘণ্টায় এই ইউনিটে ৪৮ জন নতুন রোগী ভ‌র্তি হ‌য়ে‌ছেন। এ ইউনিটে চি‌কিৎসাধীন অবস্থায় মোট ১ হাজার ৭৭ জনের মৃত্যু হ‌য়ে‌ছে।

বরিশাল বিভাগের জেলা ওয়ারি তথ্য বিশ্লেষণে দেখা গেছে, পটুয়াখালী জেলায় মোট আক্রান্ত হয়েছেন ৪ হাজার ২৮০ জন। ভোলা জেলায় মোট আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৮১৭ জন। ২৪ ঘণ্টায় দুজনের মৃত্যু নিয়ে মোট মারা গেছেন ৩৩ জন। পিরোজপুরে মোট আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৩২৭ জন। ২৪ ঘণ্টায় কারো মৃত্যু না হলেও মোট মারা গেছেন ৭২ জন।বরগুনায় মোট আক্রান্ত হয়েছেন ২ হাজার ৮৫৭ জন। ২৪ ঘণ্টায় কারো মৃত্যু না হলেও মোট মারা গেছেন ৬৬ জন। ঝালকাঠি জেলায় মোট আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৮৩ জন। ২৪ ঘণ্টায় তিনজনের মৃত্যু নিয়ে মোট মারা গেছেন ৬১ জন।

বরিশাল বিভাগের পটুয়াখালী জেলার দশমিনা উপজেলায় ২০২০ সালের ৯ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। সেই থেকে শনিবার (৩১ জুলাই) সকাল ৮টা পর্যন্ত বিভাগের ছয় জেলায় মোট শনাক্ত হয়েছে ৩৩ হাজার ১৪৪ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৬৯ জন এবং সুস্থ হয়েছেন ১৮ হাজার ৯৫৯ জন।

ঢাকাটাইমস/৩১জুলাই/ইএস

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :